Lionel Messi: বার্সেলোনা ছাড়ার পর সোশ্যাল মিডিয়ায় বড় ঘোষণা মেসির, থমকে গেল ফুটবল বিশ্ব
লিওনেল মেসি (Photo Credits: Getty images)

মাদ্রিদ, ৯ অগাস্ট: লিওনেল মেসি (Lionel Messi) আর বার্সোলানা (Barcelona), দুটো নাম কেমন যেন সমার্থক হয়ে উঠেছিল বিশ্ব ফুটবল। মেসি বললেই মাথায় বার্সেলোনা, আবার বার্সার প্রসঙ্গে এলেই সবার আগে আসে লিও টেন-এর নাম। কিন্তু সেই মেসিই এবার বার্সেলোনা ছাড়ছেন। মেসির জীবনে শুরু হতে চলেছে নতুন অধ্যায়। স্পেনের বিখ্যাত ক্লাব বার্সাতেই শুরু হবে নতুন যুগ। রবিবার ভরা সাংবাদিক সম্মেলনে মেসি যখন ঘোষণা করলেন তিনি আর বার্সায় থাকছেন না, তখন তাঁর দু চোখ ভেসে যাচ্ছে চলে। মেসি ফুটবলের অন্যতম সফলতম ফুটবলার। চারবার জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ, দশটা লা লিগা খেতাব, ৬বার ব্যালন ডি'অর।

 

View this post on Instagram

 

A post shared by Leo Messi (@leomessi)

একবার বিশ্বকাপ ফাইনাল খেলেছেন, দেশকে কোপা আমেরিকা এনে দিয়েছেন। কিন্তু এত সাফল্যের পরও যখন বার্সা ছাড়ার যন্ত্রণায় কাঁদেন তখন বুঝতে হবে ভিতর ভিতর কতটা রক্তাক্ত হচ্ছেন তিনি। মেসি যখন বিদায় বার্তা দিচ্ছেন, তখন ক্লাবের বাইরে অসংখ্যা গুণমুগ্ধরা ছলছলে চোখে অবিশ্বাসের ভঙ্গিতে ক্লাবের দিকে তাকিয়ে। দেখে যেন মনে হবে, ভগবানের বিসর্জন হয়ে গেল, শুধু খালি প্যান্ডেলটাই পড়ে।

সাংবাদিক সম্মেলনে বার্সাকে বিদায় জানানোর পর মেসি সোশ্যাল মিডিয়া মেসি লিখলেন, "আমি বার্সেলোনা ক্লাব ছাড়ছি ঠিকই, কিন্তু পুরোপুরি গুডবাই বলছি না। আপনাদের সঙ্গে পরে দেখা হচ্ছে।' মেসির এই বার্তায় তাঁকে ফিরে পাওয়ার আশার আলো দেখছেন স্পেনের এই বিখ্যাত ক্লাবের সমর্থকরা। তার মানে ৩৪-এর মেসি বার্সা ছেড়ে অন্য কোথাও গেলেও, সেখানে ফিরেই অবসর নিতে চান এমন একটা প্রচ্ছন্ন ইঙ্গিত কিন্তু থেকেই গেল।