Kolkata Derby, ISL 2021-22: আইএসএলে এগিয়ে সবুজ-মেরুন, আর পুরনো রেকর্ডে এগিয়ে লাল-হলুদ
Kolkata Derby (Photo Credits: IANS)

কলকাতা, ২৭ নভেম্বর: প্রহর গোনা শুরু হয়ে গিয়েছে। আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরই মুখোমুখি হবে এটিকে মোহনবাগান (ATK Mohunbagan) এবং এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। ফুটবলের কলকাতা ডার্বি (Kolkata Derby) মানে শুধু মাঠের লড়াই নয় ঘটি-বাঙাল, এদেশী-ওদেশী আবেগের টক্কর, দ্বন্দ্বে চাপা ভালবাসা। সেই মোহনবাগান-ইস্টবেঙ্গল লড়াই এখন আধুনিক-কর্পোরেট প্যাকেজ ফুটবলে এসে এটিকে মোহনবাগান-এসসি ইস্টবেঙ্গল লড়াইয়ে এসে দাঁড়িয়েছে। নাম বদলালেও আবেগ কিন্তু একইরকম আছে এই ডার্বিকে ঘিরে। কিন্তু আইএসএলে এখনও পর্যন্ত দুটো ডার্বিতে দুটোতেই জয় ছিনিয়ে নিয়েছে সবুজ-মেরুন।

তবে পুরনো পরিসংখ্যানে কিছুটা এগিয়ে লাল-হলুদ। এখনও পর্যন্ত মোট ৩৭৯টি ডার্বি ম্যাচ খেলা হয়েছে এখনও পর্যন্ত। তার মধ্যে মোহনবাগান জিতেছে ১২২টি ম্যাচে। আর ইস্টবেঙ্গল জয় পেয়েছে ১৩২টি ম্যাচে। ড্র হয়েছে ১২৫টি ম্যাচ। অর্থাৎ সবুজ-মেরুন বাহিনীর চেয়ে ১০টি ডার্বি বেশি জিতেছে এসসি ইস্টবেঙ্গল। তাই এবছর আইএসএলে এটিকে মোহনবাগান জয়ের রেকর্ড ধরে রাখতে পারবে, নাকি এসসি ইস্টবেঙ্গল এবার জয়ের মুখ দেখতে পায় সেটাই এখন দেখার। আরও পড়ুন:  কখন, কোথায়, কীভাবে সরাসরি দেখবেন এটিকে মোহনবাগান বনাম এসসি ইস্টবেঙ্গল ম্যাচ

আজ গোয়ার তিলক ময়দানে আয়োজিত হবে আইএসএলের কলকাতা ডার্বি। টিভিতে স্টার স্পোর্টস নেটওয়ার্কের বিভিন্ন চ্যানেলে সন্ধ্যা সাড়ে সাতটা থেকে সরাসরি দেখা যাবে। স্টার স্পোর্টস টু-এইডি ও এসডি-তে সরাসরি দেখা যাবে এই ম্যাচ। পাশাপাশি স্টার স্পোর্টস থ্রি ও স্টার স্পোর্টস ১ বাংলা চ্যানেলে বাংলা ধারাভাষ্যে দেখা যাবে খেলা। অনলাইনে এই ম্যাচ সরাসরি দেখা যাবে ম্যাচ ডিজনি+হটস্টার VIP,জিও টিভিতে।