KKR vs PBKS: নারিনদের নামকিন নাইট শোয়ে শহরে চার-ছক্কার বৃষ্টি, ইডেনে বীরদের হারাতে জারাদের চাই ২৬২
Phil Salt. (Photo Credits: X)

ইডেন গার্ডেন্সে টি টোয়েন্টি ক্রিকেটে এক ইনিংসে সর্বাধিক রানের ইনিংসের নজির গড়ল কলকাতা নাইট রাইডার্স। শুক্রবার সন্ধ্যায় পঞ্জাব কিংসের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে কলকাতা করল ৬ উইকেটে ২৬১ রান। ইডেনে এই প্রথম আইপিএলে ২৫০ রানের ইনিংস হল। সৌজন্য কলকাতার দুই ওপেনার ফিল সল্ট ও সুনীল নারিনের বিস্ফোরক ইনিংস। সল্ট-নারিনের ৬২ বলে ১৩৮ রানের ওপেনিং পার্টনারশিপেই কলকাতার রেকর্ড রান করার ভিত গড়া হয়ে যায়। সল্ট আর নারিন এদিন ইডেনে যেন নিজেদের মধ্যে যেমন খুশি তেমন চার-ছক্কা হাঁকাও প্রতিযোগিতা শুরু করলেন। সেখানে কুরান, রাবাদা-দের কাজটা যেন শুধু বল বয়দের মত হয়ে দাঁড়ায়।

সল্ট ৩৭ বলে ৭৫ ও নারিন ৩২ বলে ৭১ রান করে। সল্ট মারেন ৬টি ওভার বাউন্ডারি, নারিন হাঁকান ৪টি। দু জনে মিলে ১৫টি বাউন্ডারিও মারেন। সল্ট-নারিনের গড়া মজবুত ভিতে এরপর ভেঙ্কটেশ আইয়ার (২৩ বলে ৩৯), আন্দ্রে রাসেল (১২ বলে ২৪) ও শ্রেয়স আইয়ার (১০ বলে ২৮) বড় রানের ইনিংস গড়েন। ইডেনের ভিআইপি বক্সে বসে শাহরুখ দেখলেন দলের ব্যাটাররা এক ইনিংসে হাঁকালেন ১৮টি ওভার বাউন্ডারি।

দেখুন পোস্ট

এবারের অষ্টম ইনিংসে কেকেআর-এর এটি পঞ্চম ২০০ প্লাস রানের ইনিংস। একটুর জন্য চলতি আইপিএলে বিশাখাপত্তনামে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ২৭২ রানের রেকর্ডটা এদিন ভাঙতে পারলেন না শ্রেয়স আইয়ার-রা। তবে ইডেনে এত বিস্ফোরক ইনিংস দেখেনি কলকাতা তথা বাংলার ক্রিকেটপ্রেমীরা। কলকাতায় একটু বৃষ্টির অপেক্ষায় চাতক পাখির মত অপেক্ষায় সবাই, কিন্তু সল্ট-নারিনরা এদিন চার-ছক্কার বর্ষণে নামিয়ে দিলেন।