Kento Momota: সড়ক দুর্ঘটনায় জখম হয়ে নাক ভাঙল বিশ্বসেরা জাপানি ব্যাডমিন্টন তারকা কেনটো মোমোটার
বিশ্বসেরা ব্যাডমিন্টন তারকা কেনটো মোমোটা (photo Credits: AFP)

কুয়ালা লামপুর, ১৩ জানুয়ারি: সড়ক দুর্ঘটনায় (Road Crash) গুরুতর জখম হলেন বিশ্বসেরা ব্যাডমিন্টন তারকা কেনটো মোমোটা (Badminton World Number One Kento Momota)। মালয়েশিয়া মাস্টার্স জিতে ফেরার পথেই পথ দুর্ঘটনার কবলে পড়েন ব্যাডমিন্টন তারকা। আজ সোমবার ভোরে দুর্ঘটনাটি ঘটে মালয়েশিয়ার রাজধানী কুয়ালা লামপুরে। তিনি আহত হলেও ঘটনাস্থলেই মারা যান তাঁর গাড়ির চালক।

এদিন সকালেই কুয়ালা লামপুর (Kuala Lumpur) বিমানবন্দরের দিকে রওনা দিয়েছিলেন তিনি। পথিমধ্যেই হঠাৎ এমন দুর্ঘটনা ঘটে। জানা গিয়েছে, ভয়ঙ্কর এই পথ দুর্ঘটনায় আহত হয়ে নাক ভেঙে গিয়েছে মোমোটার। মুখেও বহুল সংখ্যক চোট পেয়েছেন তিনি। দুর্ঘটনাটি ভোর ৪ টে ৪০ মিনিটে (জিএমটি) নাগাদ ঘটে এদিন। ঘটনার খবর জানতে পেরেই ঘটনাস্থলে হাজির হন দমকলকর্মীরা। তড়িঘড়ি তাঁদের ভর্তি করা হয় রাজধানীর দক্ষিণের একটি হাসপাতালে। এদিন এই বছরের টোকিও (Tokio) অলিম্পিকের জন্য প্রস্তুতি নিতে টোকিও যাওয়ার কথা ছিল ২৫ বছর বয়সী তারকার। রাস্তায় ধীর গতিসম্পন্ন একটি লরির সঙ্গে তাঁদের সংঘর্ষের পরেই এমন দুর্ঘটনা ঘটে। আপাতত তিনি সুস্থ আছেন বলে জানা গিয়েছে। ওই গাড়িতেই ছিলেন একজন সহকারী কোচ, ফিজিওথেরাপিস্ট এবং ব্যাডমিন্টন কর্মকর্তা। গুরুতর আহত হন তাঁরাও। মালয়েশিয়ার ক্রীড়ামন্ত্রী সৈয়দ সাদ্দিক ঘটনা প্রসঙ্গে সাংবাদিকদের জানিয়েছেন, "এটি সত্যিই মর্মান্তিক, বিশেষত মোমোটার মতো ব্যাডমিন্টন আইকন জড়িত এই ঘটনায়।" পুলিশ জানিয়েছে, আহত হয়ে মুখ, পা, হাত ও মাথায় আঘাত পেয়েছেন জাপানি এই বিস্ময়। আরও পড়ুন: Atletico de Kolkata vs Kerala Blasters FC: আতলেতিকো দে কলকাতাকে হারিয়ে ১ গোলে জয়লাভ করল কেরালা ব্লাস্টারস

রবিবারই ২০২০ মরশুমের শুরুতে কুয়ালালামপুরে ডেনমার্কের ভিক্টর অ্যাক্সেলসেনকে হারিয়ে জয়লাভ করেন এই জাপানি তারকা। বিশ্ব চ্যাম্পিয়নশিপ (World Championship), এশিয়া চ্যাম্পিয়নশিপ এবং অল ইংল্যান্ড ওপেন সহ রেকর্ড ১১টি শিরোপা (Award) জিতেছেন।