IPL 2022: উদয়েই সূর্যাস্ত হায়দরাবাদের, ২১০ রান করে দারুণ জয় রাজস্থান রয়্যালস-এর
Sanju Samson (Photo Credits: IANS)

মুম্বই, ২৯ মার্চ: গত আইপিএলের (IPL 2022) খারাপ ফর্মটা যেন এবারও নিয়ে এসে অভিযান শুরু করল সানরাইজার্স হায়দরবাদ (Sunrisers Hyderabad)। অন্যদিকে, মেগা নিলামের পর দারুণ শক্তিশালী স্কোয়াড হওয়া রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) আইপিএল ২০২২-এর প্রথম ম্যাচে দারুণ জয় পেল। ব্যাটে, বলে, ফিল্ডিংয়ে সবেতেই চারমিনারের শহরকে উড়িয়ে দিল রয়্যালস-রা।  ব্যাটে ২০০ প্লাস, বলে বিপক্ষকে ১৫০-র নিচে বেঁধে রেখে প্রথম ম্য়াচেই সঞ্জু স্যামসনরা বুঝিয়ে দিলেন কেন তাদের টুর্নামেন্টে 'ডার্ক হর্স' ধরা হচ্ছে।

মঙ্গলবার আইপিএলে সান রাইজার্সকে ৬১ রানে হারিয়ে অভিযান শুরু করল রাজস্থান রয়্যালস। অধিনায়ক সঞ্জু স্যামসন (২৭ বলে ৫৫), দেবদূত পাদিকল (২৯ বলে ৪১), শেমরন হেটমায়ার-এর (১৩ বলে ৩২) ইনিংসে ভর করে রাজস্থান প্রথমে ব্যাট করে তুলেছিল ৬ উইকেটে ২১০ রান। জবাবে সানরাইজার্স ৩৭ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে বসে। শূন্য রানে আউট হন প্রাক্তন নাইট রাহুল ত্রিপাঠি (০)। আরও পড়ুন: RCB vs KKR Preview: বুধবার বেঙ্গালুরুর বিরুদ্ধে নামছে কেকেআর, কেমন হতে পারে দু দলের প্রথম একাদশ, কারা এগিয়ে

দেখুন টুইট

হায়দারবাদের হয়ে বিপর্যয়ের মাঝে একা লড়েন আইডেন মাক্ররাম (৫৭ অপ)। শেষের দিকে ১৪ বলে ৪০ রানের ইনিংস খেলে ওয়াশিংটন সুন্দর সান রাইজার্সের ইনিংসকে বলার মত নিয়ে যান। নির্ধারিত ২০ ওভারে সান রাইজার্স করে ৭ উইকেটে ১৪৯ রান। রাজস্থানের হয়ে চাহাল তিনটি ও বোল্ট এবং প্রসিধ কৃষ্ণা দুটি করে উইকেট নেন।

এই ম্যাচের সঙ্গে চলতি আইপিএলের দশটি ফ্র্যাঞ্চাইজিই একটা করে ম্যাচ খেলে ফেলল। কলকাতা নাইট রাইডার্স, পঞ্জাব কিংস, দিল্লি ক্যাপিটালস, গুজরাট টাইটাইন্স ও রাজস্থান রয়্যালস তাদের প্রথম ম্যাচে জিতল। আর চেন্নাই সুপার কিংস, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, মুম্বই ইন্ডিন্স, লখনউ সুপার জায়েন্টস, সান রাইজার্স হায়দরাবাদ তাদের প্রথম ম্যাচে হারল। আগামিকাল নবি মুম্বইয়ে নামছে কেকেআর-আরসিবি।