IPL 2022, DC vs LSG: পন্থদের উড়িয়ে প্লে অফের আরও কাছে রাহুলরা
L:SG beat DC. (Photo Credits: Twitter)

মুম্বই, ১ মে: অধিনায়ক লোকশ রাহুলের অনবদ্য ৫১ বলে ৭৭ রান ও পেসার মহসিন খানের ১৬ রান দিয়ে ৪ উইকেটে ম্যাজিক স্পেলে ভর করে দিল্লি ক্যাপিটালসকে ৬ রানে হারিয়ে প্লে অফের আরও কাছে চলে গেল লখনৌ সুপার জায়েন্টস। রবিবার ওয়াংখড়ে স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে ১৬ পয়েন্টে পৌঁছে গেল লখনৌ সুপার জায়েন্টস। রাউন্ড রবীন লিগে রাহুলদের বাকি থাকল আর চারটে ম্যাচ। চারটের মধ্যে অন্তত একটাতে জিতলেও প্লে অফে উঠে যাবে লখনৌ। ৯ ম্যাচে মাত্র ৪টে-তে জিতে পয়েন্ট তালিকায় ৬ নম্বরে নেমে গেল দিল্লি।

এই ম্যাচে প্রথমে ব্যাট করে লখনৌ নির্ধারিত ৩ উইকেটে করে ১৯৫ রান। দ্বিতীয় উইকেটে লোকেশ রাহুল ও দীপক হুডা ৬১ বলে ৯৫ রানের পার্টনারশিপ করে দলকে বড় রানের যাওয়ার ভিত গড়ে দেন। দীপক হুডা ৩৪ বলে করেন ৫২ রান। জবাবে ব্যাট করতে নেমে দিল্লি একেবারে খারাপ শুরু করে। ১৩ রানের মধ্যেই আউট হয়ে যান দিল্লির দুই ওপেনার পৃথ্বী শ (৫) ও ডেভিড ওয়ার্নার (৩)। তবে এরপর মিচেল মার্শ ও অধিনায়ক ঋষভ পন্থ দলের ইনিংসকে এগিয়ে নিয়ে যান। কিন্তু পন্থ (৩০ বলে ৪৪ রান) আউট হয়ে যেতেই মনে হচ্ছিল দিল্লি নিশ্চিত হারবে। আরও পড়ুন: সিন্ধুদের খেলায় ফিরল চিনের দাপট

তবে সেখান থেকে ২৪ বলে অপরাজিত ৪২ রান করে দলকে একটা অবিশ্বাস্য জয় এনে দিতে যাচ্ছিলেন অক্ষর প্যাটেল। কুলদীপ যাদবও ৮ বলে ১৬ রানের ইনিংস খেলে দলের রানকে জয়ের কাছাকাছি নিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন। ১৬ রানে চার উইকেট তুলে নিয়ে ম্যাচের সেরা নির্বাচিত হন দিল্লির পেসার মহসিন খান। কিন্তু শেষরক্ষা হয়নি। পন্থদের হারিয়ে প্লে অফের রাস্তা আরও পরিষ্কার হল রাহুলদের।