Virat Kohli: বিরাট নেই প্রথম একাদশে, দ্বিতীয় টেস্টে অধিনায়ক লোকেশ রাহুল
KL Rahul celebrates after scoring a century (Photo Credits: @BCCI/Twitter)

জোহানেসবার্গ, ৩ জানুয়ারি: বড় চমক। দ্বিতীয় চেস্টে প্রথম একাদশে নেই বিরাট কোহলি। তাঁর পরিবর্তে দলকে নেতৃত্ব দেবেন কেএল রাহুল। এই প্রথম দেশকে টেস্টে নেতৃত্বে দিচ্ছেন লোকেশ রাহুল। জানা গিয়েছে, বিরাটের পিঠে চোট থাকায় দ্বিতীয় টেস্টে নেই কোহলি।

দেখে নিন ভারতের প্রথম একাদশ:

কেএল রাহুল, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, হনুমা বিহারি, ঋষভ পন্থ, রবিচন্দ্রন অশ্বিন, শার্দূল ঠাকুর, মহম্মদ সিরাজ, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি। আরও পড়ুন: করোনাভাইরাসে আক্রান্ত ফুটবলার লিওনেল মেসি

প্রসঙ্গত, আজ থেকে জোহানেসবার্গে শুরু হচ্ছে সিরিজের দ্বিতীয় টেস্ট। এই টেস্ট যদি ভারত জিতে যায় তাহলে ইতিহাস তৈরি হবে। কারণ আজ পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় সিরিজ জেতেনি টিম ইন্ডিয়া (Team India)। সেই সঙ্গে জোহানেসবার্গ ভারতের পয়া মাঠ। এই মাঠে মোট ৫টি টেস্ট খেলেছে ভারত। তারমধ্যে ২টো জয় আর ৩টে ড্র। তাই পয়া মাঠে জিতলেই ইতিহাস। তবে একটাই আশঙ্কা বৃষ্টি।

ম্যাচের দ্বিতীয় দিন থেকে বৃষ্টির (Rain) সম্ভাবনা আছে। কিন্তু সবচেয়ে চর্চিত বিষয় এই ম্যাচের প্রথম একাদশ নিয়ে। আবার কি পূজারা এবং রাহানে সুযোগ পাবে ? হয়তো টিম ম্যানেজমেন্ট আরও একটা সুযোগ এই দুই ব্যাটারকে দেবে। ক্রিকেট বিশেষজ্ঞদের অনেকেই মনে করছেন, এটাই হয়তো শেষ সুযোগ হতে পারে চেতেশ্বর পূজারা এবং আজিঙ্কে রাহানের জন্য। সেই সুযোগ পেয়েছে দুই ক্রিকেটারই।