Tokyo Olympics 2020: অলিম্পিক হকির সেমিফাইনালে বেলজিয়ামের কাছে ৫-২ গোলে হার ভারতের
আত্মবিশ্বাসী ভারত

আশা জাগিয়েও অলিম্পিক হকির ফাইনালে উঠতে পারল না ভারতের পুরুষ হকি দল। মঙ্গলবার সেমিফাইনালে বেলজিয়ামের কাছে তারা ৫-২ গোলে হেরে যায়। এবার ব্রোঞ্জ পদক জয়ের লক্ষ্যে নামবেন মনপ্রীতরা। খেলার শুরুতেই গোল খায় ভারত। পেনাল্টি কর্নার থেকে গোল করেন বেলজিয়ামের লোইক লুইপার্ট। যদিও খানিক পরেই গোল শোধ করে দেয় ভারত। পেনাল্টি কর্নার থেকে গোল করেন হরমনপ্রীত। এর কিছু সময় পরেই অমিত রুহিদাসের বাড়ানো বল থেকে গোল করে ভারতকে এগিয়ে দেন মনদীপ সিং। মনদীপের গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় ভারত।

দ্বিতীয় কোয়ার্টারের শুরুতেই পেনাল্টি কর্নার পায় বেলজিয়াম। তবে টানা তিনটি পেনাল্টি কর্নার আটকালেও কিছু ক্ষণের মধ্যে ফের পেনাল্টি কর্নার পায় বেলজিয়াম। অ্যালেক্সান্ডার হেন্ড্রিক্সের গোলে ২-২ করে বেলজিয়াম।

শেষ কোয়ার্টারে ভারতের উপর চাপ বাড়ায় বেলজিয়াম। শুরুতেই পেনাল্টি কর্নার থেকে গোল করে তারা। পরে আরও একটি পেনাল্টি থেকে ভারতের জালে বল ঢুকিয়ে দেয় বেলজিয়াম। টানটান লড়াইয়ের ম্যাচে বেলজিয়ামের কাছে হার ভারতের। ম্যাচের ফলাফল ৫-২। প্রথম কোয়ার্টারের পরে আর গোলই করতে পারেনি ভারত। চতুর্থ কোয়ার্টারেই ২টি গোল করে জয় নিশ্চিত করে বেলজিয়াম। ভারতের এবার লড়াইয়ে নামবে ব্রোঞ্জ পদকের জন্য।