Virat Kohli: সাবধানের বিশ্রামের পর এবার বিরাটের বিশ্রামের সাবধান বার্তা! কাল কোহলির খেলা নিয়ে ধোঁয়াশা
Virat Kohli (Photo Credit: Instagram)

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কাল, মঙ্গলবার ত্রিনিদাদের পোর্ট অফ স্পেনে ওয়ানডে সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচে নামছে টিম ইন্ডিয়া। সিরিজ ১-১ অবস্থায় নামছে দুই দল। মঙ্গলবার  শেষ ম্যাচে যারাই জিতবে তারাই ওয়ানডে সিরিজ দখলে নেবে। এমন একটা গুরুত্বপূর্ণ ম্যাচে বিরাট কোহলির খেলা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। সূত্রের খবর, সোমবার টিম ইন্ডিয়ার সব সদস্য়রা পোর্ট অফ স্পেনের উদ্দেশ্যে রওনা দিলেও কোহলি যাননি। ফলে জোর জল্পনা, শনিবার দ্বিতীয় ওয়ানডে-র মত মঙ্গলবার তৃতীয় ম্যাচেও খেলবে না বিরাট। যদিও ভারতীয় শিবির এই নিয়ে কিছু মন্তব্য করেনি।

তবে একটা সূত্র বলছে, কোহলি নিশ্চিতভাবেই মঙ্গলবার মাঠে নামছেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি ওয়ানডে সিরিজে এখনও ব্যাট করেননি বিরাট। প্রথম ম্যাচে ব্রিজটাউনে ওয়েস্ট ইন্ডিজ প্রথমে ব্যাট করে ১১৪ রানে অল আউট হয়ে যায়। রান তাড়া করতে নেমে ভারত পাঁচ উইকেট হারালেও বিরাটকে ব্য়াট করতে নামানো হয়নি। এরপর সিরিজের দ্বিতীয় ওয়ানডে-তে রোহিত শর্মার সঙ্গে আচমকাই বিরাটও বিশ্রাম নেন। আর মাত্র কয়েকটা মাস পরেই অক্টোবরে শুরু ওয়ানডে বিশ্বকাপ। তার আগে এই ফর্ম্যাটে নিজেকে ঝালিয়ে নেওয়ার সুযোগটা বিরাট মিস করছেন কি না প্রশ্ন উঠতে করেছে। আরও পড়ুন-অ্যাসেজের পরেই অবসর স্টুয়ার্ট ব্রডের, সতীর্থের জন্য আবেগপূর্ণ পোস্ট শেয়ার বেন স্টোকসের

ওয়ানডে মিটলেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজে খেলছেন না রোহিত শর্মা-বিরাট কোহলিরা। ফলে মঙ্গলবার ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে খেলেই দেশে ফেরার কথা রোহিত-বিরাটদের। এরপর আয়ারল্যান্ড সফরে না গিয়ে একেবারে শ্রীলঙ্কায় এশিয়া কাপে খেলতে নামবেন বিরাট-রোহিত। এশিয়া কাপে ভারতের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে, ২ সেপ্টেম্বর।