ICC World Cup 2019: বৃষ্টির কারণে দ্বিতীয় দিনে গড়াল ভারত- নিউ জিল্যান্ড সেমিফাইনাল, ২১১/৫ থেকে বুধবার শুরু করবে কিউইরা
বৃষ্টিরা কারণে সেমিফাইনাল গড়াল দ্বিতীয় দিনে। (Photo Credits: Getty Images)

ম্যানচেস্টার, ৯ জুলাই: বিশ্বকাপের (ICC World Cup 2019) প্রথম সেমিফাইনাল বৃষ্টিতে থমকে গেল। ম্যানচেস্টারে খেলার মাঝপথে বৃষ্টির কারণে ভারত বনাম নিউ জিল্যান্ডে সেমিফাইনালটা দ্বিতীয় দিনে গড়াল। চলতি বিশ্বকাপের নিয়ম অনুযায়ী নক আউটে রিজার্ভ ডে থাকায়, আজ যেখানে ম্যাচ শেষ হয়েছে সেখান থেকে কাল, বুধবার শুরু হবে ম্য়াচ। মানে কাল, কিউইরা ৪৬.১ ওভারে ২১১/৫ থেকে খেলতে নামবে। ব্যাট করতে নামবেন রস টেলর (৬৭) ও টম লাথাম (৩)।

কাল, বুধবার যদি বৃষ্টিতে ম্যাচের ফয়সালা না হয়, তাহলে লিগের খেলায় শীর্ষে থাকার কারণে বিরাট কোহলিরাই ফাইনালে উঠবেন। রিজার্ভ ডে-র ব্যবস্থা না থাকলে আজই ভারত সেমিফাইনালে উঠে যেত। আরও পড়ুন- কাঁকিনাড়ায় ধরহীন মুণ্ডু মিলল ট্রেনের মধ্যে

বৃষ্টির ভ্রুকুটি নিয়েই শুরু হয়েছিল খেলা।  টসে জিতে প্রথমে ব্যাট করতে নামা নিউ জিল্যান্ড। ভারতীয় বোলারদের দাপটে মাথানত হওয়ার পর ৪৬.১ ওভারে যখন কিউইদের স্কোর ৫ উইকেটে ২১১ রান তখনই নামে বৃষ্টি। তার আগে বুমরা-ভুবি-জাদেজাদের দাপটে কিউইদের হাল খারাপ হয়ে গিয়েছিল। তবে কেন উইলিয়ামসন (৬৭), রস টেলর (৬৭ অপরাজিত)-এর ইনিংস কিউইদের স্কোর কিছুটা ভদ্রস্থ জায়গায় যায়। ভারতের পাঁচজন বোলারই একটা করে উইকেট নেন। বুমরা-ভুবি দারুণ বল করেন।

এই দুই তারকা পেসারই খুব কম রান দিয়ে কিউইদের সব সময় চাপে রাখেন। জাদেজাও ভাল বল করেন। কিউইদের ইনিংস শেষ হতে যখন ২৩ বল বাকি, তখনই অঝোরে নামে বৃষ্টি। এত বৃষ্টিতে খেলা শুরু হওয়া সম্ভব ছিল না। কিন্তু যেহেতু রিজার্ভ ডে-র ব্যবস্থা ছিল, তাই অনেকটা পরে দিনের খেলা শেষ বলে ঘোষণা করা হয়। আবহাওয়া দফতরের পূর্বাভাস, বুধবারও ম্যানচেস্টারে বৃষ্টি হবে। আর বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে তো কোহলিরা ৮ বছর পর বিশ্বকাপের ফাইনালে খেলবেন। কিন্তু এখন সেমিফাইনালের প্রথম দিনে কিউইদের যা বডি ল্য়াঙ্গুয়েজ তাতে ম্য়াচ জিতেই ফাইনালে উঠতে যাবেন কোহলিরা।