Team India: কাজে এল না চাহারের দুরন্ত ইনিংস, দক্ষিণ আফ্রিকায় হোয়াইটওয়াশ টিম ইন্ডিয়া
Tears from the eyes of Deepak Chahar. (Photo Credits: Twitter)

কেপটাউন, ২৩ জানুয়ারি: দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হল ভারত (Team India)। কেপটাউনে সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচে টিম ইন্ডিয়া (Team India) হারল ৪ রানে। ম্যাচের শেষের দিকে দীপক চাহারের ৩৪ বলে ৫৪ রানের দুরন্ত ইনিংসের সৌজন্যে অবিশ্বাস্য কায়দায় ম্যাচ জিতে যাচ্ছিল ভারত, কিন্তু জয় থেকে ২৭ বলে  ১০ রান দূরে লুঙ্গির বলে চাহার আউট হয়ে যাওয়ায় শেষরক্ষা হল না। চাহারের আউটের পর বুমরা (১২), চাহাল (২) পরপর আউট হয়ে যাওয়ায় কেপটাউনের থ্রিলারের শেষ হাসিটা হাসল বাভুমারই।

কুইন্টন ডি ককের দুরন্ত ১২৪ রানের ইনিংসের সৌজন্যে প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা করে ২৮৭ রান। জবাবে ব্যাট করতে নেমে শিখর ধাওয়ান-বিরাট কোহলি বেশ ভাল পার্টনারশিপ গড়তে থাকেন। শুরুতে অবশ্য লুঙ্গির বলে আউট হয়ে যান অধিনায়ক লোকেশ রাহুল (৯)। ধাওয়ান-কোহলি দ্বিতীয় উইকেটে ৯৮ রানের পার্টনারশিপ গড়েন। ধাওয়ান (৬৫)-র আউটের পর পন্থ নেমে কোন ও রানই করতে পারেননি। আরও পড়ুন: 

বর্ষসেরা টি-২০ ক্রিকেটার পাকিস্তানের উইকেটকিপার মহম্মদ রিজওয়ান

কোহলি (৬৫)-র আউটের পর ভারত বড় সমস্যায় পড়ে। ১ উইকেটে ১১৬ থেকে ভারতের স্কোর দাঁড়ায় ৪ উইকেটে ১৫৬। সেখান থেকে ম্যাচ বের করে আনার দায়িত্ব ছিল শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদবের ওপর। কিন্তু শ্রেয়স (২৬), সূর্য (৩৯) সেট হয়েও আউট হন। ২১০ রানের মধ্যে দলের ৬জন স্পেশালিস্ট ব্যাটসম্যানকে হারিয়ে নিশ্চিত হারের মুখে পড়ে টিম ইন্ডিয়া। কিন্তু এরপর সাত নম্বরে নেমে দীপক চাহার দারুণ ইনিংস খেলে টিম ইন্ডিয়া।

দেখুন টুইট

টেস্ট সিরিজটা জয় দিয়ে শুরু করে, শেষ পর্যন্ত ১-২ হার। তারপর বিরাট কোহলির টেস্ট নেতৃত্ব থেকে সরে দাঁড়ানো নিয়ে বিতর্ক আর ওয়ানডে সিরিজে ০-৩ হোয়াইটওয়াশ দিয়ে শেষ হল টিম ইন্ডিয়ার অভিশপ্ত আফ্রিকা সিরিজ।