Eden Gardens: ইডেনে বিশ্বকাপের ফাইনালিস্ট কিউইদের হোয়াইটওয়াশ ভারতের, দ্রাবিড় যুগের শুরু ৩-০-এ
Team India. (Photo Credits: Twitter/ICC)

কলকাতা, ২১ নভেম্বর: টি টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2021) ফাইনালিস্ট নিউ জিল্যান্ড (New Zealand) কে হোয়াইটওয়াশ করল ভারত (Team India)। রবিবার ইডেন গার্ডেন্সে টি টোয়েন্টি সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচে কিউইদের ৭৩ রানে হারিয়ে ৩-০ সিরিজ জিতল ভারত। ক দিন আগে যে নিউ জিল্যান্ডের (New Zealand) কাছে হারায় টি টোয়েন্টি বিশ্বকাপ ছিটকে যেতে হয়েছিল ভারতকে। কেন উইলিয়ামসন (Kane Willamson)-হীন সেই নিউ জিল্যান্ডকে হোয়াইটওয়াশ করে প্রতিশোধ নিল টিম ইন্ডিয়া। এই সিরিজ ৩-০ জয়ের সঙ্গে ভারতীয় দলের কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) ইনিংস শুরু হল।

প্রথমে ব্য়াট করে ভারত তুলেছিল ৭ উইকেটে ১৮৪ রান।   জবাবে নিউ জিল্যান্ড ১৭.২ ওভারে মাত্র ১১১ রানে অল আউট হয়ে যায়। ইডেনে ভারতের জয়ের নায়ক রোহিত শর্মা ও অক্ষর প্যাটেল। ঝড় তুলে রোহিত করেন ৫৬ রান আর কিউই ব্যাটসম্যানদের চোখে সর্ষেফুল দেখিয়ে ৩ ওভার বল করে মাত্র ৯ রান দিয়ে অক্ষর প্যাটেল নিলেন ৩ উইকেট। আরও পড়ুন: হোঁচট খেয়েই আইএসএল শুরু এসসি ইস্টবেঙ্গলের  

দেখুন টুইট

টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ জয়পুরে ভারত জিতেছিল ৫ উইকেটে। এরপর রাঁচিতে ৭ উইকেটে জিতে সিরিজ পকেটে পুড়েছিলেন রোহিতরা। এরপর এদিন ইডেনে ৭৩ রানে জিতে হোয়াইটওয়াশ সম্পূর্ণ করল টিম ইন্ডিয়া। ২৫ নভেম্বর থেকে কানপুরে শুরু ভারত-নিউ জিল্যান্ড দু ম্যাচের টেস্ট সিরিজ।