ICC T20 World Cup 2021: কিউইদের জয়ে টি২০ বিশ্বকাপ থেকে বিদায় নিল ভারত
Virat Kohli, Rohit Sharma (Photo Credits: IANS)

আবুধাবি, ৭ নভেম্বর: পাকিস্তান, নিউ জিল্যান্ড। টি২০ বিশ্বকাপে (ICC T20 World Cup 2021) প্রথম দুটি ম্যাচে খারাপভাবে হারের পর বিদায় ঘণ্টা আগেই বেজে গিয়েছিল বিরাট কোহলিদের (Virat Kohli), আজ নিউ জিল্যান্ডের শেষ ম্যাচে জয় টিম ইন্ডিয়ার সরকারীভাবে বিদায়ে সিলমোহর পড়ল। সুপার ১২ পর্ব থেকেই বিদায় নিল ভারত। ২০০৭ ওয়ানডে বিশ্বকাপের পর এই প্রথম আইসিসি টুর্নামেন্টে ভারতকে এত বড় বিপর্যয়ের মধ্যে পড়তে হলে গ্রুপ টু-থেকে সেমিফাইনালে উঠল পাকিস্তান ও নিউ জিল্যান্ড। গ্রুপ এ থেকে সেমিতে উঠেছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। টুর্নামেন্টে ফেভারিট হিসেবে নেমে সুপার ১২ পর্ব থেকে বিদায় নিয়ে চরম হতাশ কর ভারতীয় দল।

ভারতকে সেমিফাইনালে উঠতে হলে আজ আফগানিস্তানকে হারাতেই হত নিউ জিল্যান্ডকে। কিন্তু আবুধাবিতে হওয়া দিনের প্রথম ম্যাচে অঘটন হওয়ার কোনও সম্ভাবনাই তৈরি হল না। প্রথমে ব্যাট করে আফগানরা মাত্র ১২৪ রান করেন। কিউই দল সেটা ১১ বল বাকি থাকতে ২ উইকেটেই তুলে নেয়। ১৭ রানে ৩ উইকেট তুলে নিয়ে ম্যাচের সেরা কিউই পেসার ট্রেন্ট বোল্ট। রান তাড়া করতে নেমে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন (৪০) ও ডেভন কনওয়ে (৩৬) ভাল খেলেন। আরও পড়ুন: আফগানরা যদি নিউ জিল্যান্ডকে হারাতে না পারে কী করবেন? জাদেজার এই জবাব ভাইরাল

সুপার ১২ পর্বে ৫টা ম্যাচ খেলে নিউ জিল্যান্ড জিতল ৪টিতে। কিউইদের একমাত্র হার পাকিস্তানের বিরুদ্ধে। সেখানে ভারত আগামিকাল নামাবিয়াকে নিয়মরক্ষার ম্যাচে হারালে তাদের তৃতীয় জয় পাবে।