Asian Champions Trophy Hockey: এশিয়ান হকিতে জাপানকে আধ ডজন গোল দিয়ে গ্রুপ সেরা ভারত
(Photo Credits: Getty Images)

ঢাকা, ১৯ ডিসেম্বর: বড় জয় দিয়েই শেষ হল এশিয়ান চ্যাম্পিয়ন্স হকিতে ভারতের গ্রুপের খেলা। রবিবার ঢাকায় এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে রাউন্ড রবীন লিগের শেষ ম্যাচে ভারতের সামনে একেবারে দাঁড়াতেই পারল না জাপান। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে (Asian Champions Trophy Hockey  2021) জাপানকে (Japan) হাফ ডজন গোলে হারিয়ে লিগ তালিকার শীর্ষে থেকে সেমিফাইনালে গেল ভারত (India)। হরমনপ্রীত সিং (১০ এবং 53 মিনিট) জোড়া গোল করেন, অন্যদিকে দিলপ্রীত সিং (২৩ মিনিট), জারমানপ্রীত সিং (৩৪ মিনিট), সুমিত ( ৪৬ মিনিট) এবং শমসের সিং ( ৫৪ মিনিট) মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ভারতের পক্ষে স্কোরশিটে তাদের নাম নথিভুক্ত করেন।

ভারত ইতিমধ্যেই সেমিফাইনালের পৌঁছে গিয়েছে। ভারত পাঁচটি দেশের টুর্নামেন্টের রাউন্ড-রবিন পর্ব শেষ করল ১০ পয়েন্ট নিয়ে, আর বাকিরা দক্ষিণ কোরিয়া (৬ পয়েন্ট), জাপান (৫), পাকিস্তান (২) এবং বাংলাদেশ (০)।

রাউন্ড রবীন লিগের শেষ ম্যাচে খেলবে পাকিস্তান-বাংলাদেশ। পাকিস্তান বড় ব্যবধানে জিতলে, গোলপার্থক্যে জাপানকে টপকে তিন নম্বরে শেষ করবে। সেক্ষেত্র সেমিফাইনালে ভারতের প্রতিপক্ষ হবে জাপান, আর অন্য সেমিতে পাকিস্তান খেলবে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে।

এটি ছিল ভারতের তৃতীয় জয়। তবে লাং-ওপেনারে কোরিয়ার সাথে ড্র করে, মনপ্রীত সিং-এর নেতৃত্বাধীন ভারত বাংলাদেশকে ৯-০ গোলে পরাজিত করেছিল। তবে ভারতের সেমিফাইনালের প্রতিপক্ষ এখনও ঠিক হয়নি। আর এদিনের জয়ের পর ভারতীয় টিম আত্মবিশ্বাসের চরমে থাকবে তা নিয়ে কোনও সন্দেহই নেই। আর রবিবারের জয় এশিয়ান গেমসের স্বর্ণপদক জয়ী জাপানকে সমস্ত বিভাগে সম্পূর্ণভাবে ছাপিয়ে গিয়েই জয়। যার গুরুত্ব আলাদা হতে বাধ্য।