CWC 2023 Final, IND vs AUS: টানা পাঁচ ম্যাচে হাফ সেঞ্চুরি বিরাটের, কোহলি ফিরতেই ফের সিঁদুরে মেঘ মোদী স্টেডিয়ামে

মোদী স্টেডিয়ামে সিঁদুরে মেঘ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফাইনালে দলের ১৫০ রান ওঠার আগেই আউট হয়ে গিয়েছেন দলের সেরা চার ব্যাটার। শুবমন গিল (৪), রোহিত শর্মা (৩১ বলে ৪৭), শ্রেয়স আইয়ার (৪)-এর পর আউট হলেন বিরাট কোহলি (৫৪)। রবিবার বিশ্বকাপ ফাইনালের মঞ্চে দলের ৮১ রানের মধ্যে ভারতীয় টপ অর্ডারের তিন স্তম্ভ দ্রুত আউটের পরই সিঁদুরে মেঘ দেখতে শুরু করেন ভারতীয় সমর্থকরা। কিন্তু সেখান থেকে লোকেশ রাহুলের সঙ্গে জুটি বেঁধে দলকে বিপদ থেকে উদ্ধার করেন বিরাট কোহলি। মোদী স্টেডিয়ামের লড়াকু পিচে কোহলি হাফ সেঞ্চুরি করলেন।

চলতি বিশ্বকাপে টানা ৫টি হাফ সেঞ্চুরি করে অজি অধিনায়ক প্য়াট কামিন্সের বলে ৫৪ রান করে (৬৩ বলে) বোল্ড হয়ে ফিরে যান বিরাট। ১৪৮ রানে ৪ উইকেট হারিয়ে চাপে ভারত। আরও পড়ুন-মোদী স্টেডিয়ামে বিশ্বকাপের ফাইনালের মঞ্চে মাঠে ঢুকে পড়লেন প্যালেস্টাইন সমর্থক, বিরাটকে জড়িয়ে ধরে প্রতিবাদ!

চলতি বিশ্বকাপে বিরাটের রানের হিসেব

চলতি বিশ্বকাপে রান মেশিনের বিরাটের এটি নবম হাফ সেঞ্চুরি। পাশাপাশি বিরাট টানা পাঁচ ম্যাচে হাফ সেঞ্চুরির নজির গড়লেন। ওয়াংখেড়েতে শ্রীলঙ্কা ম্য়াচ থেকে টানা হাফ সেঞ্চুরি করে আসছেন বিরাট। এর মাঝে দুটি সেঞ্চুরিও করে ফেলেছেন। সচিনের ২৫ বছরের রেকর্ড ভেঙে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালেই ৫০তম ওয়ানডে সেঞ্চুরিটা পূর্ণ করে ফেলেন বিরাট। এদিন পিচ বুঝে নিজের ব্য়াটিংয়ে কিছুটা বদল এনে বিরাট দলকে বড় রানের দিকে নিয়ে যাচ্ছেন।

বিশ্বকাপ ক্রিকেটের ইতিহাসে সেমিফাইনাল ও ফাইনালে সেঞ্চুরি এবং হাফ সেঞ্চুরি করা তৃতীয় ব্য়াটার হলেন বিরাট কোহলি। এর আগে এই কৃতিত্ব ছিল অরবিন্দ ডিসিলভা (১৯৯৬) ও স্টিভ স্মিথের।