ICC World Cup 2019: ফোকাস ঠিক রাখতে সরফরাজদের জন্য যা নিষিদ্ধ করল পাকিস্তান বোর্ড
বিশ্বকাপে টিম হোটেলে স্ত্রী-বান্ধবীদের রাখতে পারবেন না পাকিস্তানের ক্রিকেটাররা। Photo Credits: Getty Images)

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ (ICC World Cup 2019)-এ খেলতে নামার আগে মোটেও ভাল জায়গায় নেই পাকিস্তান দল (Pakistan Cricket Team)। ইংল্যান্ডের কাছে ০-৪ সিরিজ হেরে বিশ্বকাপে নামছে সরফরাজ আহমেদ (Sarfaraz Ahmed)-র দল। বোলারদের ফর্ম খারাপ, দলে চোট আঘাতের সমস্যাও আছে। দু বছর আগেই এই ইংল্যান্ড থেকে মিনি বিশ্বকাপ জিতে চমকে দিয়েছিল পাকিস্তান। সেবারও ফর্মে ছিল পাকিস্তান। কিন্তু টুর্নামেন্টের শুরুটা খারাপ করেও পরে ভাল ফেলে ,ফোকাস ধরে রেখে ভারতকে ফাইনালে হারিয়ে কাপ জেতে পাকিস্তান। আর এবার সেই মডেলেই জোর দিয়ে সরফরাজ আহমেদের জন্য ব্যবস্থা করছে পাকিস্তান বোর্ড (Pakistan Cricket Board)। টিম ম্যানেজারকে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে।

স্ত্রী, বান্ধবীরা সঙ্গে থাকলে কি খেলোয়াড়দের পারফরম্যান্স ভাল হয়। বা সেরাটা দিতে পারেন! নাকি পরিবার, বান্ধবী সামলাতে গিয়ে ফোকাস হারান খেলোয়াড়রা। এই বহু চর্চিতটা বিতর্কটা খুচিয়ে টিম ইন্ডিয়ার মত টিম পাকিস্তানের ক্রিকেটাররা আসন্ন বিশ্বকাপে তাদের স্ত্রী-বান্ধবীদের নিয়ে যেতে পারছেন না। আগে একটা সময় পাকিস্তান ক্রিকেটাররা তাদের স্ত্রী-দের নিয়েই টিম হোটেলে উঠতেন। কিন্তু এবার বিশ্বকাপে সরফরাজরা সেটা পারবেন না। স্ত্রী-বান্ধবীরা আসতে চাইলে তা নিজেদের খরচায় আর আলাদা হোটেলে উঠতে হবে।

তিনটি ওয়ার্ম আপ ম্যাচ খেলার পর পাকিস্তান তাদের বিশ্বকাপ অভিযান শুরু করবে ৩ জুন। প্রথম ম্যাচেই পাকিস্তান খেলবে আয়োজক দেশ ইংল্যান্ডের বিরুদ্ধে। সরফরাজদের দ্বিতীয় ম্যাচ, শ্রীলঙ্কার বিরুদ্ধে,৭ জুন। এরপর ১২ জুন অস্ট্রেলিয়ার সঙ্গে খেলার পর ১৬ জুন, ভারতের বিরুদ্ধে। পাকিস্তানকে অনেক ক্রিকেট বিশেষজ্ঞই সেমিফাইনাল ওঠা দেখতে পাচ্ছেন না। তবে সৌরভ গাঙ্গুলি মনে করেন ইংল্য়ান্ডে পাকিস্তানের অতীত রেকর্ড খুব ভাল। সরফরাজরা সেমিফাইনালে উঠতে পারেন বলে সৌরভের ধারনা।

পাকিস্তানের বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড:

সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফকহর জামান, ইমাম উল হক, বাবর আজম, শোয়েব মালিক, মহম্মদ হাফিজ, আসিফ আলি, শাদাব খান, ইমাদ ওয়াসিম, হ্যারিস সোহেল, হাসান আলি, শাহিন আফ্রিদি, মহম্মদ আমির, ওয়াহাব রিয়াজ, মহম্মদ হাসনাইন।