ICC T20 World Cup 2022: ৪২ কিমি দূরে অনুশীলনের মাঠ সঙ্গে প্র্যাক্টিসের পরে ঠান্ডা খাবার, অজি আতিথেওতায় অখুশি ভারতীয় খেলোয়াড়রা

অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ খেলতে গিয়ে অজিদের আতিথেয়তায় অখুশি ভারতীয় ক্রিকেট দল। দুপুরের খাবারের মেন্যু  থেকে অনুশীলনের স্টেডিয়াম সবেতেই বিমাতৃসুলভ আচরণ করছে অজি ক্রিকেট বোর্ড।

মঙ্গলবার  নেদারল্যান্ড এর বিরুদ্ধে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলার জন্য ঠিকঠাক অনুশীলন করতে পারল না ভারতীয় দল। বিসিসিআই সূত্রে জানা গেছে তাদের অনুশীলনের জন্য যে ভেন্যুটি  দেওয়া হয়েছিল তা সিডনির শহরতলিতে অবস্থিত ব্ল্যাকটাউন শহরে। যা ভারতীয় দলের হোটেলের থেকে ৪২ কিমি দূরে। যার ফলে সিডনির ইন্ডোর নেট এ সামান্য অনুশীলনেই থেমে থাকতে হয় দলকে।

রোহিত, কোহলি ছাড়াও এদিন অনুশীলন করেন দীনেশ কার্তিক, ঋষভ পন্থ, লোকেশ রাহুল, রবিচন্দ্রন অশ্বিন, শার্দূল ঠাকুর, মহম্মদ সিরাজ এবং দীপক হুডা। বাকিরা হোটেলে বিশ্রাম নেন।

শুধু অনুশীলনের জায়গা নয় সমস্যা ছিল খাওয়ার টেবিলেও। খাবার টেবিলে রাখা বোর্ডে লেখা ছিল, নিজের স্যান্ডউইচ নিজে তৈরি করে নিন। তা দেখে ক্লান্ত ক্রিকেটাররা বিরক্তি প্রকাশ করেন। আইসিসির ব্যবস্থা করা খাবার না খেয়েই হোটেলে ফিরে যান তাঁরা।  শুধু তাই নয় অভিযোগ রয়েছে খাবারগুলি ঠান্ডা ও মানেও খারাপ ছিল। বিসিসি আই  সূত্রে জানা গেছে - টিম ইন্ডিয়াকে যে খাবার দেওয়া হয়েছিল তা ভালো ছিল না। তাদের শুধু স্যান্ডউইচ দেওয়া হয়েছিল এবং তারা আইসিসিকেও জানিয়েছে যে সিডনিতে অনুশীলন সেশনের পরে দেওয়া খাবার ঠান্ডা ছিল এবং ভাল ছিল না।

ওই খাবার খেয়ে কোনও ক্রিকেটারের শারীরিক সমস্যা হলে টি-টোয়েন্টি বিশ্বকাপের মধ্যে সমস্যা পড়তে হতে পারে দলকে। তাই কোন রকম ঝুঁকি নিতে চাইনি ভারতীয় দল।