ICC Annual Awards: 2023 সালের প্রথম চারটি বর্ষসেরা পুরস্কারের জন্য মনোনয়ন তালিকা উন্মোচন করল আইসিসি (দেখুন টুইট)
Men's Emerging Cricketer of the Year 2023.Photo Credit: Twitter@Sport360

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল(ICC) তাদের বার্ষিক পুরস্কারের জন্য চারটি বিভাগে চারজন করে মনোনীত খেলোয়াড়ের নাম ঘোষণা করেছে। সেরা টি২০ (T20) ক্রিকেটার পুরস্কারের মনোনয়ন তালিকায় রয়েছেন ভারতের সূর্য কুমার যাদব (Suryakumar Yadav), নিউজিল্যান্ডের মার্ক চ্যাপম্যান (Mark Chapman), উগান্ডার অল্পেশ রামজানি (Alpesh Ramjani) এবং জিম্বাবোয়ের সিকান্দার রাজা(Sikandar Raza)।

 ২০২৩ সালের উদীয়মান মহিলা ক্রিকেটারের বর্ষসেরা পুরস্কারের জন্য মনোনয়নে যাদের নাম উঠে এসেছে তারা হল অস্ট্রেলিয়ার ফোবি লিচফিল্ড, বাংলাদেশের মারুফা আক্তার, ইংল্যান্ডের লরেন বেল ও স্কটল্যান্ডের  ডার্সি কার্টার।

২০২৩ সালের উদীয়মান পুরুষ ক্রিকেটারের বর্ষসেরা পুরস্কারের জন্য মনোনয়নে যাদের নাম উঠে এসেছে তারা হল নিউজিল্যান্ডের রচিন রবীন্দ্র (Rachin Ravindra), ভারতের যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal), দক্ষিণ আফ্রিকার জেরাল্ড কোয়েটজি (Gerald Coetzee) এবং শ্রীলঙ্কার দিলশান মাদুশঙ্কা (Dilshan Madushanka)।

টি-২০ ক্রিকেটের নজরকাড়া পারফরম্যান্সের ভিত্তিতে আইসিসি র বর্ষসেরা পুরস্কারের জন্য যাদের নাম মনোনীত হয়েছে তারা হলেন ওয়েস্ট ইন্ডিজের হেইলি ম্যাথিউস( Hayley Matthews) অস্ট্রেলিয়ার এলিসি পেরি (Ellyse Perry) ইংল্যান্ডের সোফি একলেস্টোন (Sophie Ecclestone ) ও শ্রীলঙ্কার চামারি আথাপাত্তু (Chamari Athapaththu)