Hima Das To Be Appointed DSP of Assam Police: অসম পুলিশে ডিএসপি পদে নিয়োগ পেলেন স্প্রিন্টার হিমা দাস
হিমা দাস। (Photo Credits: Getty)

গুয়াহাটি, ১১ ফেব্রুয়ারি: অসম পুলিশের (Assam Police) ডেপুটি সুপারিনটেনডেন্ট অফ পুলিশ (Deputy Superintendent of Police) পদে নিয়োগ পেলেন স্প্রিন্টার হিমা দাস (Hima Das)। বুধবার রাতে একটি বৈঠকে এই সিদ্ধান্ত নিয়েছে অসম সরকার। মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়ালের সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক হয়েছিল। সরকারের মুখপাত্র ও শিল্পমন্ত্রী চন্দ্র মোহন পাটোওয়ারি সাংবাদিকদের বলেন, মন্ত্রিসভা পুলিশ, আবগারি, পরিবহন ইত্যাদি বিভিন্ন বিভাগে ক্রীড়াবিদদের ক্লাস -১ এবং ক্লাস -২ অফিসার পদে নিয়োগ করে রাজ্যের ক্রীড়া নীতি সংশোধন করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

তিনি আরও জানান, বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে হিমা দাসকে অসম পুলিশে ডিএসপি পদমর্যাদার অফিসার হিসেবে নিয়োগ করা হবে। অলিম্পিক, এশিয়ান গেমস এবং কমনওয়েলথ গেমসে পদক জয়ীদের প্রথম শ্রেণির আধিকারিক হিসাবে নিয়োগ করা হবে। আরও পড়ুন: IPL 2021 Mini Auction Rules: ১৮ ফেব্রুয়ারি আইপিএল-র মিনি নিলাম, এই নিয়মগুলি মানতেই হবে দলগুলিকে

'ধিং এক্সপ্রেস' নামে খ্যাত ২০ বছরের হিমা ভারতের প্রথম অ্যাথলিট যিনি যে কোনও পর্যায়ের বিশ্ব চ্যাম্পিনশিপের ট্র‌্যাক ইভেন্টে সোনা জিতেছেন। ২০১৮ সালের অনূর্ধ্ব ২০ জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়নশিপ, ফিনল্যান্ডের ট্যামপেয়ারে, মহিলাদের ৪০০ মিটারে রুপো পদক জিততে সময় নিয়েছেন ৫১.‌৪৬ সেকেন্ড। ২০১৮ জাকার্তা, এশিয়ান গেমসে তিনি মহিলাদের ৪০০ মিটারে রুপো পদক এবং মহিলাদের ৪ x 8০০ মিটারে রিলে ও ৪*৪০০ মিটার মিক্সড রিলেতে সোনা জিতেছেন।