Christian Atsu: তুরস্ক ভূমিকম্পে মারা গিয়েছেন তারকা ফুটবলার ক্রিশ্চিয়ান আতসু, নিশ্চিত করলেন তাঁর এজেন্ট
Turkey Earthquake (Photo Credit: Twitter)

তুরস্কে ভয়াবহ ভূমিকম্পের পর নিখোঁজ ছিলেন সে দেশে খেলতে যাওয়া তারকা ফুটবলার ক্রিশ্চিয়ান আতসু। গোটা দুনিয়ার সংবাদমাধ্যমে প্রকাশ পেয়েছিল সেই খবর। চেলসির মত ক্লাবে খেলা ঘানার জাতীয় দলের ফুটবলার আতসু গত বছরই লোনে তুরস্কের ক্লাব খেলতে গিয়েছিলেন। আতসুর তুরস্কের এজেন্ট মুরাদ উজুন মেহমত নিশ্চিত করলেন, ভূমিকম্পের ধ্বংসলীলায় মৃত্যু হয়েছে তাঁর। আতসু আর বেঁচে নেই বলে নিশ্চিত করেছে ঘানার ফুটবল ফেডারেশনও। আতসুর দেহ ভূমিকম্পের ফলে ভেঙে পড়া বিল্ডিংয়ের ধ্বংসস্তুপ থেকে উদ্ধার হয় বলে তাঁর এজেন্ট মুরাদ জানান।

ভূমিকম্পের ঠিক একদিন আগে অসাধারণ গোল করেছিলেন আতসু। ২০১৩-১৭ চেলসির হয়ে দাপিয়ে খেলেন আতসু। ঘানার হয়ে ৬৫টি আন্তর্জাতিক ম্যাচ খেলেন। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে ঘানার জার্সিতে মুলপর্বে খেলেন আতসু। ২০১৫ আফ্রিকান কাপ অফ নেশনসে টুর্নামেন্টের সেরা ফুটবলার হন। প্রিমিয়র লিগের ক্লাব চেলসি ও নিউ ক্যাসেলের মত নামী ক্লাবে খেলে সৌদি আরবে গিয়েছিলেন তিনি। এরপর গত বছর তুরস্কের ক্লাব হাতায়স্পোরে যোগ দেন আতসু। আরও পড়ুন-পুলিশের পরীক্ষা দিতে গিয়ে মৃত্যু তরুণের

তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে মৃত্যু ৪০ হাজার ছাড়িয়েছে। এর আগে সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছিল, ধ্বংসস্তূপে আটকে থাকলেও বেঁচে ফিরেছেন আতসু, হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে। তবে এবার তাঁর এজেন্ট জানালেন, আতসু আর বেঁচে নেই।

দেখুন ছবিতে

দেখুন ভিডিয়ো

গত ৬ ফেব্রুয়ারি তুরস্কে ভয়াবহ ভূমিকম্পের সময় যে বাড়িটিতে আতসু ছিলেন সেটি তাসের ঘরের মত ভেঙে পড়েছিল। গত বছর তুরস্কের ক্লাব হাতায়স্পোরে যোগ দেন আতসু। ঘানার ৩১ বছরের ফুটবলার আতসু তুরস্কের যে বহুতলে ছিলেন, সেটি ৭.৮ মাত্রার ভূমিকম্পের পর ভেঙে পড়ে। তারপর থেকে আর তাঁর সঙ্গে যোগাযোগ করা যাচ্ছিল না। আতসুর ক্লাবের ডিরেক্টর তানের সাভুতকেও সেখানকার একটি ভেঙে পড়া বাড়িতে আটকে রয়েছেন। আরও দুই হাতায়স্পোর ফুটবলারকে ধ্বংসস্তূপ থেকে বের করা হয়েছিল।