Harmanpreet Kaur: ম্যাচের নির্বাসন নয়, পারিশ্রমিক কেটে আর্থিক জরিমানায় হরমনপ্রীত কৌরের শাস্তি
Harmanpreet Kaur. (Photo Credits: Twitter)

মীরপুরে বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে ম্যাচে আম্পয়ারের আউটের সিদ্ধান্তে ক্ষোভ জানিয়ে ব্যাট দিয়ে উইকেট ভাঙেন ভারতের মহিলা ক্রিকেট দলের অধিনায়িকা হরমনপ্রীত কৌর। টাই ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানেও আম্পয়ারদের বিরুদ্ধে সরাসরি তোপ দাগেন হ্য়ারি। মাঠের আম্পায়ার মহম্মদ কামরুজ্জামান ও তানভীর আহমেদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন ভারত অধিনায়িকা। হরমনপ্রীতের আচরণ ক্রিকেটমহলের একটা অংশে ব্যাপকভাবে সমালোচিত হয়। তবে হরমনপ্রীত কৌর-কে কোনও ম্যাচে নির্বাসিত করা হল না।

আম্পয়ারের বিরুদ্ধে প্রকাশ্য ক্ষোভ দেখানো ও খারাপ আচরণের জন্য ভারতের মহিলা দলের অধিনায়িকার ম্যাচ পারিশ্রমিকের ৭৫ শতাংশ কেটে নেওয়া হল। পাশাপাশি তার তিনটি ডিমেরিট ('নেগেটিভ মার্কিং) পয়েন্ট দেওয়া হল। আগামী দিনে হ্যারি এমন আচরণ করলে আরও বড় শাস্তি পেতে পারেন। হরমনপ্রীতের এই শাস্তিকে গুরু পাপে লঘু শাস্তি বলে অ্যাখ দিচ্ছে বাংলাদেশের ক্রিকেটমহল। আরও পড়ুন-ম্যাচ উপস্থাপকের সঙ্গে হরমনপ্রীতের অপব্যবহারের অভিযোগে কি বললেন স্মৃতি মন্ধনা?

আম্পয়ারের সিদ্ধান্তের ক্ষোভে যেভাবে উইকেট ভেঙেছিলেন হরমনপ্রীত কৌর

দেখুন টুইট

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কী বলেছিলেন হ্যারি

প্রসঙ্গত, গতকাল মীরপুরে সিরিজ জয়ের ম্যাচে ২২৬ রান তাড়া করতে নেমে হরমনপ্রীত ব্যক্তিগত ১৪ রানে আউট হন বাংলাদেশের নাহিদা আখতারের বলে। হ্যারির দাবি তিনি আউট ছিলেন না। শেষ অবধি ম্যাচ টাই হয়। দুর্বল বাংলাদেশের বিরুদ্ধে ওয়ান-ডে সিরিজ ড্র করে দেশে ফেরে ভারতীয় মহিলা দল।