French Open 2019: কাঁধের চোটে ছিটকে গেলেন মারিয়া শারাপোভা
এবার রোলা গাঁরোয় দেখা যাবে না শারাপোভাকে। ((Photo Credits: IANS)

প্যারিস, ১৬ মে: ফরাসি ওপেন (French Open 2019) শুরুর আগেই শেষ হয়ে গেল টেনিসের 'গ্ল্যামার গার্ল' মারিয়া শারাপোভা (Maria Sharapova)। ডোপ কাণ্ডে নির্বাসন কাটিয়ে টেনিসে ফেরা রাশিয়ার এই টেনিস সুন্দরী তাঁর পছন্দের ক্লে কোর্টে এবার গ্র্যান্ডস্লাম জেতার লক্ষ্যে বেশ পরিশ্রম করছিলেন। কিন্তু কাঁধের চোটের কারণে নিজের নাম লাল সুড়কির কোর্টের গ্র্যান্ডস্লাম থেকে তুলে নিতে বাধ্য হলেন ৩২ বছরের পাঁচটি গ্র্যান্ডস্লাম জয়ী এই রাশিয়ান সুন্দরী। ফরাসি ওপেনে ২০১২, ও ২০১৪-দুবার ট্রফি জেতা শারাপোভা কাঁধের ব্যথায় এমনি কাবু যে সার্ভ পর্যন্ত করতে পারছেন না।

ফরাসি ওপেন থেকে নাম প্রত্যাহারের কথা জানিয়ে শারাপোভা বললেন, আমার কাঁধের এখন যা অবস্থা তাতে প্যারিসে খেলার ঝুঁকি নেওয়া যায় না। এরপর মাশা বলেন, প্যারিসকে খুব মিস করব, ওখানে খেলার মজাটাই আলাদা। প্রসঙ্গত, রোলা গাঁরোতেই শারাপোভা এখন পর্যন্ত তাঁর শেষ গ্র্যান্ডস্লাম খেতাবটা জিতেছেন। মাশাকে সবচেয়ে বেশি ছন্দ প্যারিসেই দেখা যায়। তাই এখানে খেলতে পারবেন না বলে আবেগতাড়িত হয়ে এই টেনিস সুন্দরী বললেন, 'জীবনে সঠিক সিদ্ধান্তটা সব সময় সহজে নেওয়া যায় না।'

প্রসঙ্গত, ২৬ মে থেকে শুরু হচ্ছে এবারের ফরাসি ওপেন। গতবার ফরাসি ওপেনে মহিলাদের সিঙ্গলসে চ্যাম্পিয়ন হয়েছিলেন রোমানিয়ার সিমোনা হালেপ। শারাপোভা টুর্নামেন্টের শুরুর দিকেই বিদায় নিয়েছিলেন।