মহিলার সঙ্গে অসভ্যতা করায় প্লেন থেকে নামিয়ে দেওয়া হল বিশ্বকাপে কমেন্ট্রি করতে চলা মাইকেল স্লেটারকে
বিতর্কে মাইকেল স্লেটার। (Photo Credit: Twitter)

স্পোর্টস ডেস্ক, ২১ মে: নিজের ক্রিকেট জীবনে বারবার খারাপ আচরণের জন্য বিতর্কে জড়িয়েছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা ক্রিকেটার মাইকেল স্লেটার (Michael Slater)। বাইশ গজের খেলায় নিয়মভঙ্গের দায়ে একাধিকবার শাস্তিও পেয়েছিলেন স্লেটার। ক্রিকেট ছেড়ে চুটিয়ে ক্রিকেট কমেন্ট্রি করা স্লেটার আবার খবরে এলেন তাঁর খারাপ আচরণের জন্য। দুজন মহিলার সঙ্গে ঝামেলার জেরে অসভ্যতা করায় বিমান থেকে নামিয়ে দেওয়া হল স্লেটারকে। যে স্লেটারকে ৩০ মে থেকে ইংল্যান্ডে শুরু হতে চলা আসন্ন বিশ্বকাপ (World Cup 2019)-এ ধারাভাষ্যকারদের তালিকায় রেখেছে আইসিসি (ICC)। স্লেটার বোঝালেন তিনি তাঁর সেই কুখ্যাত মেজাজটাকে ক্রিকেট ছাড়ার পরেও এখনও নিয়ন্ত্রণে আনতে পারেননি।

গত রবিবার দুপুরে সিডনির এক বিমানবন্দরে দুই মহিলা সহযাত্রীর সঙ্গে তুমুল বাদানুবাদে জড়িয়ে পড়েন স্লেটার। সিডনি থেকে ওয়াগা যাচ্ছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা এই ক্রিকেটার। শোনা যাচ্ছে ওই দুই মহিলাও স্লেটারের সঙ্গে ছিলেন। কিন্তু কথা কাটাকাটির পরই ওই দুই মহিলার সঙ্গে অসভ্যতা শুরু করেন স্লেটার।  কোয়ান্তাস ফ্লাইটে উঠে মাঝ আকাশে সেই মহিলার ওপর রাগে চিৎকার করতে থাকেন। সেই মহিলা যাত্রীরা সিট ছেড়ে উঠে গেলেও, স্লেটারের রাগ কমেনি। এরপর প্লেনের বাথরুমে গিয়ে চেঁচাতে থাকেন অস্ট্রেলিয়ার প্রাক্তন এই তারকা ব্যাটসম্যান। সেখানেই শেষ নয়। স্লেটার এরপর টয়লেট থেকে বের হতে রাজি হননি। নিরাপত্তকর্মীরা এরপর স্লেটারের আচরণের জন্য তাঁকে শাস্তি হিসেবে পরবর্তী বিমানবন্দরে বিমান নামতেই তাঁর যাত্রা শেষের নির্দেশ দেন। স্লেটার পুরো ঘটনার জন্য ক্ষমা চাইলেও বিতর্ক থামছে না।

স্লেটারের এই আচরণের পর তাঁকে আসন্ন বিশ্বকাপের কমেন্ট্রি প্যানেল থেকে বাদ দেওয়ার দাবি তোলা হয়েছিল। স্লেটারকে নির্বাসনের দাবিতে ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে অনুরোধ করছেন সে দেশের নাগরিকদের একাংশ। যদিও স্লেটার বারবার ক্ষমা চাইছেন।  দেশের হয়ে ৭৪টি টেস্ট ও ৪২টি ওয়ানডে খেলেন স্লেটার। ১৪টি টেস্ট সেঞ্চুরির মালিক স্লেটার কখনই নিজের প্রতিভার প্রতি সুবিচার করতে পারেননি বলে অজি ক্রিকেটমহল মনে করে। আর এর কারণ স্লেটারের শৃঙ্খলাবোধের অভাবে ভোগা জীবনযাপন। আবার সেই কারণেই খেলা ছেড়ার পরেও তিনি বিতর্কে জড়ালেন।