Lionel Messi: হংকংয়ের বিপক্ষে মেসির অনুপস্থিতির কারণেই নাইজেরিয়া-আর্জেন্টিনার ম্যাচ বাতিল করল চিন?
Lionel Messi. (Photo Credits: Twitter)

হংকং কিং একাদশের (Hong King XI) বিপক্ষে ইন্টার মায়ামির (Inter Miami) ম্যাচে মেসির অনুপস্থিতি চিনা কর্তৃপক্ষের সঙ্গে কিছু সমস্যার সৃষ্টি করেছে বলে জানা গেছে। আগামী মার্চে নাইজেরিয়া ও আইভরি কোস্টের বিপক্ষে আর্জেন্টিনার যে দুটি প্রীতি ম্যাচ খেলার কথা ছিল, তা বাতিল করেছে বেজিং ফুটবল অ্যাসোসিয়েশন। রবিবার, ১১ ফেব্রুয়ারি আফকন ২০২৩ (AFCON 2023)-এর ফাইনালে মুখোমুখি হয় দুই আফ্রিকান দল, যেখানে এলিফ্যান্টস ২-১ গোলে জয়লাভ করে। অসন্তুষ্ট সমর্থক এবং চিনা সরকারের কাছ থেকে প্রতিক্রিয়ার পরে, মেসি এগিয়ে এসে ইউরোস্পোর্টের মাধ্যমে জানান যে তিনি চোটের সাথে লড়াই করছেন। তিনি বলেন, 'দুর্ভাগ্যজনকভাবে, ফুটবলে যে কোনো খেলায় এমন কিছু ঘটতে পারে, যাতে আমরা চোট পায়। এটা আমার সাথে ঘটেছে। আমি হংকংয়ের ম্যাচে খেলতে পারিনি, এবং এটি লজ্জাজনক ছিল কারণ আমি সবসময় অংশ নিতে চেয়েছিলাম।' Messi in Paris Olympic: প্যারিস অলিম্পিকে থাকবেন লিওনেল মেসি?

তবে চোট সামলানোর ব্যাপারে লিওনেল মেসির ব্যাখ্যা নিয়ে সংশয় দেখা দিয়েছে, কারণ মাত্র তিন দিন পর জাপানে ভিসেল কোবের (Vissel Kobe) বিপক্ষে তিনি মাঠে নামেন। এরপর বেজিং ফুটবল অ্যাসোসিয়েশন বিবিসিকে জানিয়েছে, 'লিওনেল মেসির যে ম্যাচে অংশ নেওয়ার কথা ছিল, সেই ম্যাচ আয়োজনের কোনো পরিকল্পনা আপাতত নেই বেজিংয়ের।' এদিকে, ইন্টার মায়ামির (Inter Miami) কোচ টাটা মার্টিনো নিশ্চিত করেছেন, বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) নিওয়েলস ওল্ড বয়েজের (Newell's Old Boys) বিপক্ষে আসন্ন প্রীতি ম্যাচে খেলার জন্য ফিট হয়ে উঠবেন লিওনেল মেসি (Lionel Messi)।

মেজর লিগ সকারের এই দলটি ২০২৪ মরসুমের প্রস্তুতিতে বিশ্ব সফরে রয়েছে এবং তাদের চূড়ান্ত প্রাক-মরসুম ম্যাচটি আজ বৃহস্পতিবার ডিআরভি পিএনকে স্টেডিয়ামে খেলা হবে। হ্যামস্ট্রিং চোটের কারণে সৌদি আরব ও জাপানে কিছুটা ভূমিকা পালন করতে গিয়ে হংকং একাদশের বিপক্ষে খেলতে পারেননি মেসি। তবে নিওয়েলসের বিপক্ষে আসন্ন প্রীতি ম্যাচ নিয়ে কিছু ভালো খবর রয়েছে, ইন্টার মিয়ামি ম্যানেজার জেরার্ডো মার্টিনো বলেছেন GOAL-এর মাধ্যমে জানিয়েছেন, লিওনেল মেসি ভালো আছেন এবং আজ মাঠে নামবেন। ইন্টার মিয়ামি তাদের ঘরের স্টেডিয়ামে ২০২৪ মরসুমের প্রথম এমএলএস ম্যাচে বুধবার ২১ ফেব্রুয়ারি রিয়াল সল্টলেকের মুখোমুখি হবে।