ISL 2020-21: দল বাড়াতে নারাজ আয়োজকরা, ইস্টবেঙ্গলের আইএসএল খেলা নিয়ে সংশয়
ইস্টবেঙ্গল! (Photo Credits: Quess East Bengal FC)

আগামী মরশুমে ইস্টবেঙ্গলের (East Bengal) আইএসএলে (ISL) খেলা নিয়ে সংশয়। কারণ ইন্ডিয়ান সুপার লিগের আয়োজন সংস্থা ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেড (FSDL) ক্লাব প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে ইঙ্গিত দিয়েছে যে তারা লিগের আসন্ন সংস্করণে আর কোনও নতুন দল যুক্ত করতে চাইছে না। আর এটা সত্যি হলে তা ইস্টবেঙ্গলের জন্য বড় ধাক্কা।

জানা যাচ্ছে, গতবছরের মতো এবারও ১০টি দল নিয়েই হতে পারে আইএসএল। সে ক্ষেত্রে নতুন দলের জন্য ‘বিড’ পেপারও ওপেন করা হবে না। যার ফলে ইস্টবেঙ্গল কর্তাদের যাবতীয় চেষ্টা বিফলে চলে যেতে পারে। কারণ তারা অনেকদিন ধরেই আইএসএল খেলতে মরিয়া। এনিয়ে কোয়েসের সঙ্গে তাদের সংঘাত চলে। যদিও ইস্টবেঙ্গল ক্লাবকে (East Bengal) স্পোর্টিং রাইটস ফিরিয়ে দেয় কোয়েস (Quess)। ১৭ জুলাই বিকেলে কোয়েসের থেকে স্পোর্টিং রাইটস বা এনওসি মিলেছে। আগামী দিনে লাল-হলুদ ক্লাবের আর লাইসেন্সিং নিয়ে কোনও সমস্যা রইল না। তাই আই লিগ বা আইএসএলে খেলা নিয়ে ক্লাবকে আর কোনও আইনি জটিলতায় পড়তে হত না। শোনা যাচ্ছিল এক বাঙালি শিল্পপতি ক্লাবের নতুন ইনভেস্টর হতে চাইছেন। তবে, মনে হচ্ছে লাল-হলুদকে আরও একটি মরশুম আই লিগে খেলতে হতে পারে।

এদিকে চির প্রতিদ্বন্ধী মোহনবাগান আইএসএলে আত্মপ্রকাশ করতে চলেছে। কারণ তারা আইএসএলের দল এটিকে-র সঙ্গে মিশে গেছে। তাই এখন সবুজ মেরুন ও লাল হলুদের ভিন্ন লিগে খেলার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।