Lionel Messi: ২১ বছরের সম্পর্কে ইতি, বার্সেলোনায় বিদায়ী সাংবাদিক সম্মেলনে কাঁদলেন লিওনেল মেসি

বার্সেলোনা (Barcelona) তাঁবু ছাড়ার আগে শেষ বারের মতো সাংবাদিক বৈঠক করতে এসেছিলেন। কিন্তু প্রেস রুমে নিজের বক্তব্য শুরু করার খানিক পরই নিজেকে আর সামলাতে পারলেন না। কেঁদে ফেললেন লিওনেল মেসি (Lionel Messi)। বেশ খানিকটা সময় পুরো সংবাদ সম্মেলনের জায়গাটায় ছিল নীরবতা। বার্সেলোনার সঙ্গে তাঁর ২১ বছরের সম্পর্ক আনুষ্ঠানিক ভাবে শেষ হয়ে গেল রবিবার।

রবিবার স্পেনের স্থানীয় সময় দুপুর বারোটায় সাংবাদিক বৈঠক করেন মেসি। কিন্তু মাইকের সামনে গিয়ে কিছু বলার আগেই চোখ থেকে জল বেরিয়ে আসে তাঁর। তিনি বলেন, "এই বছর, আমি ও আমার পরিবার নিশ্চিত ছিলাম যে আমরা এখানেই থাকব, আমাদের বাড়ি। অন্য কোনও বড় কিছুর চেয়ে আমরা এটাই চেয়েছি। খুব কঠিন লাগছে চলে যাওয়াটা মেনে নিতে। এরকম হবে কোনওদিন ভাবিনি। ঠিকঠাক ভাবে ক্লাবকে বিদায় জানাতে চেয়েছিলাম। প্রথম দিন থেকে নিজের সেরাটা দিয়েছি। আশা করি একদিন ঠিক ফিরে আসতে পারব।”

১৩ বছর বয়সে বার্সেলোনার সঙ্গে মেসি চুক্তিবন্ধ হন। ক্লাবে মোট সময় কাটালেন ২১ বছর। তিনি থাকাকালীন ক্লাব ১০টি শিরোপা জিতেছে। বার্সেলোনায় আর না থাকার প্রসঙ্গে মেসি বলেন, "আমি থাকার চেষ্টা করেছি, ক্লাব ও ক্লাবের প্রেসিডেন্টও চেষ্টা করেছেন, কিন্তু আমরা সব করেছি, আমি গত বছর থাকতে চাইনি সেটা বলেছি, এবার থাকতে চেয়েছি সেটাও বলেছি।"

মেসি বলেন, "সত্যি আমি কী বলব জানি না। ২১ বছর পর আমি আমার তিন কাতালান আর্জেন্টিনার সন্তানকে নিয়ে চলে যাচ্ছি। আমি প্রথম দিন থেকে এই ক্লাবের জন্য সব কিছু দিয়েছি, যেটা আমি শেষ পর্যন্ত দিয়ে এসেছি। আমি কখনও কল্পনাও করিনি যে আমাকে বিদায় জানাতে হবে।" তিনি বলেন, সাম্প্রতিক দিনগুলোতে আমি অনেক চিন্তাভাবনা করেছি। যার কারণে আমি এটা বলতে পারি যে সত্যি বলতে আমি কিছু ভাবতে পারছি না। এত বছর এখানে কাটানোর পর আমার জন্য এটা সত্যিই কঠিন। আমার পুরো জীবন, আমি এর জন্য প্রস্তুত নই।"