ISL 2021-22: এটিকে মোহনবাগানে ফিরলেন সন্দেশ ঝিঙ্গন
Sandesh Jhingan

এটিকে মোহনবাগানে (ATK Mohun Bagan) ফিরলেন সন্দেশ ঝিঙ্গন (Sandesh Jhingan)। ক্রোয়েশিয়ার ক্লাব এইচএনকে সিবেনিকের (HNK Šibenik) সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছেন তিনি। বৃহস্পতিবার দুপুরেই সন্দেশের ফেরার খবর জানিয়ে দেওয়া হয় এটিকে মোহনবাগানের তরফে। গত মরসুমে এটিকে মোহনবাগানেই ছিলেন সন্দেশ। কিন্তু এই মরসুমের আগে তিনি যোগ দেন ক্রোয়েশিয়ার সিবেনিক ক্লাবে। এএফসি কাপের যোগ্যতা অর্জন করায় তাঁকে ধরে রাখার আপ্রাণ চেষ্টা করেছিল সবুজ-মেরুন শিবির।

২০১৪ সালে কেরালা ব্লাস্টার্স এফসি-র হয়ে প্রথমবার আইএসএল খেলতে নামেন সন্দেশ। ব্যতিক্রমী পারফরম্যান্সের জন্য তিনি লিগের উদীয়মান খেলোয়াড়ের খেতাব পান। কেরালার সঙ্গে ছয়টি মরসুম কাটানোর পরে শেষ পর্যন্ত গত মরসুমে পাঁচ বছরের দীর্ঘ চুক্তিতে এটিকে-মোহনবাগানে আসেন সন্দেশ। সবুজ এবং মেরুন ব্রিগেডে তিরির সঙ্গে তাঁর খুব ভাল বোঝাপড়া গড়ে ওঠেছিল। শেষ ট্রান্সফার উইন্ডো শেষ হওয়ার ঠিক আগে সন্দেশ সিবেনিকে যোগ দেন। কিন্তু, একটি ম্যাচেও তিনি খেলার সুযোগ পাননি। এছাড়াও অনুশীলন করার সময়ে চোট পান। চিকিৎসা করাতে ফিরে আসেন ভারতে। তখন থেকেই দেশে রয়েছেন। ভিসা সমস্যার জন্য ক্রোয়েশিয়ায় যেতেও পারেননি। আরও পড়ুন: ICC Women's World Cup 2022: আইসিসি মহিলা বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল বিসিসিআই

এই সময়ই সন্দেশকে পাওয়ার লক্ষ্যে তাঁর এজেন্টের সঙ্গে কথাবার্তা চালায় এটিকে মোহনবাগান। বুধবার রাতেই সন্দেশকে ছেড়ে দেয় সিবেনিক। চলতি মরসুমের শেষ পর্যন্ত এটিকে মোহনবাগানের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন ঝিঙ্গন। অনেকেই মনে করছেন, সন্দেশ ফিরে আসাতে এটিকে মোহনবাগানের ডিফেন্স আরও শক্তিশালী হবে।