Balwant Singh: ২ বছরের জন্য ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন বলবন্ত সিং
বলবন্ত সিং (Photo: Instagram )

কলকাতা, ১২ এপ্রিল: আই লিগ শেষ হওয়া নিয়ে অনিশ্চয়তা রয়েছে। তার মধ্যেই দলবদল ময়দানে। আগামী মরশুমের জন্য ঘর গোছাতে শুরু করে দিয়েছে ইস্টবেঙ্গল (East Bengal)। মোহনবাগানের গোলকিপার শংকর রায়, উমেদ সিংয়ের পর এবার ভারতীয় স্ট্রাইকার বলবন্ত সিং-র (Balwant Singh) সঙ্গে চুক্তি করে ফেলল লাল-হলুদ শিবির। জেসিটি, সালগাওকর, চার্চিল ব্রাদার্স ও মোহনবাগানের জার্সিতে গোলের পর গোল করা বলবন্ত আইএসএল (ISL)-র ফ্র্যাঞ্চাইজি চেন্নাইয়িন ও এটিকে-র হয়েও খেলেছেন। এবার আইএসএল চ্যাম্পিয়ন হয়েছে এটিকে (ATK)।

জেসিটি অ্যাকাডেমি থেকে উঠে আসা বলবন্ত ২০০৮ সালে সিনিয়র দলে জায়গা করে নিয়েছিলেন। সেখানে তিন মরশুম কাটানোর পর যোগ দেন সালগাঁওকরে। এরপর চার্চিল ব্রাদার্সের হয়ে খেলেন। সেই ক্লাবের হয়ে ফেডারেশন কাপও জেতেন। ২০১৪-১৫ মরশুমে মোহনবাগানে সই করেন। সবুজ-মেরুনের আই লিগ জয়ী দলের সদস্য ছিলেন তিনি। এরপর আই লিগকে বিদায় জানিয়ে আইএসএলে চেন্নাইয়ের হয়ে খেলেন। দুই মরশুম সেখানে কাটিয়ে যোগ দেন মুম্বই সিটি ক্লবে। আরও পড়ুন: West Bengal Shocker: মদ অমিল, হোমিওপ্যাথি ওষুধের সঙ্গে নেশার ট্যাবলেট খেয়ে মৃত্যু ২ যুবকের!

ময়দানের খবর অনুযায়ী, ইস্টবেঙ্গলের তরফে আগামী মরশুমে খেলার প্রস্তাব পেলেও শুরুতে খানিকটা ইতস্তত বোধ করছিলেন প্রাক্তন মোহনবাগান স্ট্রাইকার। কারণ একটাই, আগামী মরশুমে লাল-হলুদ ক্লাব আই লিগ খেলবে, নাকি আইএসএলের খেলার সুযোগ হবে, সে বিষয়ে নিশ্চিত হতে চাইছিলেন তিনি। যে কারণ চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে ক্লাবের কাছ থেকে খানিকটা সময়ও চেয়ে নেন। তবে শেষ পর্যন্ত সিদ্ধান্ত নেন লাল-হলুদ জার্সিই গায়ে চাপাবেন।