East Bengal Appoint Robbie Fowler As Head Coach: ইস্টবেঙ্গলের নতুন কোচ লিভারপুল কিংবদন্তি রবি ফাওলার
রবি ফাওলার (Photo: Twitter)

কলকাতা, ১০ অক্টোবর: ইংল্যান্ড ও লিভারপুলের কিংবদন্তি ফুটবলার রবি ফাওলারকে (Robbie Fowler) কোচ নিযুক্ত কর ইস্টবেঙ্গল (East Bengal)। ক্লাবের সঙ্গে তাঁর ২ বছরের চুক্তি হয়েছে। দলটির প্রধান মালিক হরি মোহন বাঙ্গুর (Hari Mohan Bangur) শুক্রবার এই খবর জানিয়েছেন। তিনি দুবাই থেকে পিটিআই-কে বলেন, "আমরা গতরাতে (বৃহস্পতিবার) চুক্তিতে স্বাক্ষর করেছি এবং রবি ফাওলার এক সপ্তাহের মধ্যেই সরাসরি গোয়ায় দলের সঙ্গে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে। এখন অবধি, আমরা তাঁর সঙ্গে ২ বছরের চুক্তি করেছি। যা পরে বাড়ানো যেতে পারে।" ফওলার এর আগে এ-লিগের দল ব্রিসবেন রোয়ার দলের প্রধান কোচ ছিলেন।

ভারতের সাবেক অধিনায়ক রেনডি সিং ফওলারের সহকারী হবেন। রেনডি ইস্টবেঙ্গলের প্রাক্তন অধিনায়ক। ফাওলারের কোচিং স্টাফ হিসেবে থাকছেন সাত জন বিদেশি। ফাওলারের সহকারী কোচ হিসেবে থাকছেন অ্যান্থনি গ্রান্ট, গোলকিপার কোচ হচ্ছেন রবার্ট মিমস। টেরেন্স ম্যাকফিলিপসের নাম ঘোষণা করা হয়েছে সেট পিস কোচ হিসেবে। দলের ফিজিয়োর দায়িত্বে থাকবেন মাইকেল হার্ডিং। ক্রীড়া বিজ্ঞানী হিসেবে দলে থাকবেন জ্যাক ইমান এবং বিশ্লেষকের ভূমিকা পালন করবেন জোসেফ ওয়ামসলি।

হরি মোহন বাঙ্গুর আরও জানিয়েছেন যে ইস্টবেঙ্গল আইএসএল-এ এসসি ইস্টবেঙ্গল নামে খেলবে। বাঙ্গুর জানিয়েছেন, তাঁদের প্রথম অগ্রাধিকার হল আর সময় নষ্ট না করা। তিনি বলেন, আমরা ইতিমধ্যেই প্রস্তুতিতে পিছিয়ে গেছি এবং পিছিয়ে শুরু করব। সুতরাং ফাওলার যত তাড়াতাড়ি সম্ভব গোয়ায় তিনি নিজের দল গড়ে নেবেন। আমরা প্রতিযোগিতামূলক দল দেখতে চাইব।