Brazil v Argentina: মাঠে পুলিশ, স্থগিত হয়ে গেল ব্রাজিল বনাম আর্জেন্টিনা বিশ্বকাপ যোগ্যতাপর্বের ম্যাচ
Brazil v Argentina (Photo: Twitter)

বিশ্বকাপের যোগ্যতাপর্বের (World Cup qualifier) ব্রাজিল বনাম আর্জেন্টিনা (Brazil v Argentina) ম্যাচ স্থগিত হয়ে গেল। খেলা শুরুর ৭ মিনিটের মাথাতেই বন্ধ করে দেওয়া হয় ম্যাচ। আর্জেন্টিনার চার ফুটবলারের বিরুদ্ধে কোভিড বিধিভঙ্গের অভিযোগে ম্যাচ স্থগিত হয়ে যায় বলে জানানো হয়েছে। খেলার মাঝে মাঠে ঢুকে পড়েন ব্রাজিলের স্বাস্থ্য সংস্থা আনভিসার স্বাস্থ্যকর্মীরা। সঙ্গে ছিলেন ব্রাজিলের ফেডারেল পুলিশের কিছু অফিসার। আর্জেন্টিনা খেলোয়ার আর কর্মকর্তাদের সঙ্গে জড়িয়ে পড়েন বাদানুবাদেও। বাতিল হয়ে যায় ম্যাচ।

ব্রাজিলের কোভিড বিধি অনুযায়ী, ইংল্যান্ড থেকে কেউ ব্রাজিলে ঢুকলে তাঁকে প্রথম কয়েকদিন কোয়ারান্টিনে থাকতে হবে। ব্রাজিল পুলিশ ও স্বাস্থ্য দফতরের অভিযোগ, আর্জেন্টিনার ফুটবলার এমিলিয়ানো মার্তিনেজ, ক্রিশ্চিয়ান রোমেরো, জিওভানি লো সেলসো ও এমিলিয়ানো বুয়েন্ডিয়া চারদিন আগেই ইংল্যান্ড থেকে ব্রাজিলে আসেন। দক্ষিণ আমেরিকার দুই প্রতিদ্বন্দ্বী দলের ম্যাচের আগে ইংলিশ প্রিমিয়ার লিগের আর্জেন্টিনার চার ফুটবলারকে ব্রাজিলের স্বাস্থ্য সংক্রান্ত সংস্থা কোয়ারান্টিনে যাওয়ার নির্দেশ দিয়েছিল। কিন্তু এদিন বুয়েন্ডিয়া বাদে বাকি তিনজনই ছিলেন আজ আর্জেন্টিনার মূল একাদশে। আরও পড়ুন: Bangladesh vs New Zealand, 3rd T20I: ৭৬ রানে অল আউট বাংলাদেশ, কিউইদের কাছে হেরেও সিরিজে ২-১ এগিয়ে সাকিবরা

খেলা শুরুর সাত মিনিটের মাথায় মাঠে ঢুকে শুরু করেন তুলকালাম করেন ব্রাজিলের স্বাস্থ্য সংস্থা আনভিসার স্বাস্থ্যকর্মীরা। আর্জেন্টিনা দলের সঙ্গে বাগযুদ্ধে জড়িয়ে পড়েন ব্রাজিলের ফেডারেল পুলিশ অফিসাররাও। দরকার পড়লে অভিযুক্ত ফুটবলারদের গ্রেফতারও করা হবে বলে জানানো হয়। এরপরই আর্জেন্টিনা ফুটবলাররা ফিরে যান ড্রেসিংরুমে। যার ফলে আনুষ্ঠানিকভাবেই ম্যাচ স্থগিত হয়ে যায়।

লাতিন আমেরিকার ফুটবলের নিয়ামক সংস্থা কনমেবল এক টুইটে জানিয়েছে, ম্যাচ রেফারি বিশ্বকাপ বাছাই পর্বের এই ম্যাচ স্থগিত করে দেন। ম্যাচ রেফারি ও ম্যাচ কমিশনার ফিফার শৃঙ্খলা কমিটির কাছে এ নিয়ে রিপোর্ট দেবে। তার উপর ভিত্তি করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।"