Vinod Kambli: মদ খেয়ে নির্যাতনের অভিযোগে কাম্বলির বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ স্ত্রী আন্দ্রেয়া, জারি এফআইআর
Vindo Kambli with his wife Andrea. (Photo Credits: Twitter)

ভারতীয় ক্রিকেটের এক সময়ের সবচেয়ে বড় প্রতিভা বিনোদ কাম্বলি ফের খারাপ কারণে খবরের শিরোনামে। বিনোদ কাম্বলির বিরুদ্ধে শারীরিক ও মানসিক নির্যাতনের অভিযোগ তুলে পুলিশের দ্বারস্থ হলেন তাঁর স্ত্রী আন্দ্রেয়া। বান্দ্রা থানায় গিয়ে কাম্বলির স্ত্রী অভিযোগ করেন, মদ খেয়ে তাঁর স্বামী তাঁকে অকথ্য ভাষা প্রয়োগ করেন, তারপর তাকে শারীরিক নির্যাতন করেন। বান্দ্রা থানায় কাম্বলির বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। তবে এখনও তাঁকে গ্রেফতার করা হয়নি। ২০১৫ সালে কাম্বলি ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে বাড়ির পরিচারিকাকে নিগৃহের অভিযোগে গ্রেফতার করা হয়েছিল। ক্রিকেট জীবন থেকে কাম্বলির বিরুদ্ধে জীবনের স্বাভাবিক শৃঙ্খলা না মানার অভিযোগ বারবার উঠেছে। এখানেই তাঁকে টেক্কা দিয়ে অনেক উপরে উঠে যান তাঁর প্রিয় বন্ধু সচিন। জীবনের সিঁড়িতে যতটা উঠছেন সচিন, ততই তলিয়ে গিয়েছেন কাম্বলি।

ক'মাস আগেই কাম্বলি জানিয়েছিলেন, তাঁর যাবতীয় সঞ্চয় শেষ হয়ে গিয়েছে। তিনি এখন পুরো নি:স্ব। এমনকী ক্রিকেট সংক্রান্ত যে কোনও কাজ চেয়ে আবেদন জানিয়েছিলেন সচিন তেন্ডুলকরের প্রিয় বন্ধু।

দেখুন টুইট

৫১ বছরের কাম্বলি দেশের হয়ে শেষবার খেলেন ২০০০ সালে। সচিনের চেয়েও বড় প্রতিভা মনে করা হত তাঁকে। আন্তর্জাতিক ক্রিকেটে কাম্বলির শুরুটা হয়েছিল চমকপ্রদ। কিন্তু মাত্র ১৭টা টেস্ট খেলেই তাঁর বর্ণয় কেরিয়ার শেষ হয়েছিল। যদিও তাঁর টেস্ট ব্যাটিং গড় ছিল ৫৪-র উপরে। দেশের হয়ে ১০৪টি ওয়ানডে খেলা কাম্বলি কখনই ধারাবাহিকতা দেখাতে পারেননি। টেস্টে চারটি ও ওয়ানডে-তে তাঁর ২টি সেঞ্চুরি আছে।