FIFA World Cup 2022 Qualifier: সুনীলের জোড়া গোলে জয়ের অভিষেক, বাংলাদেশকে হারিয়ে ১১ ম্যাচ পর আন্তর্জাতিক ম্যাচে জয় ভারতের
সুনীলের জোড়া গোল।

দোহা, ৭ জুন: বিশ্বকাপের যোগ্যতাপর্বে (FIFA World Cup 2022 Qualifier) অবশেষে জয়ের খোঁজ পেল ভারত (Indian National Football Team)। যোগ্যতানির্ণায়ক পর্বে গ্রুপের সপ্তম ম্যাচে এসে জয়ের সপ্তম স্বর্গে পৌঁছনোর স্বাদ পেলেন সুনীল ছেত্রী (Sunil Chhetri )-রা। দোহায় ম্যাচের ৭৭ মিনিট পর্যন্ত আটকে থেকেও সুনীল ছেত্রীর জোড়া গোলে বাংলাদেশকে হারাল ভারত। সেই সঙ্গে ১১টা আন্তর্জাতিক ম্যাচ খেলার পর অবশেষে জয়ের মুখ দেখল ভারতীয় ফুটবল দল। আরও পড়ুন: এবার ক্রীড়াবিদদের টিকার বন্দোবস্ত করুন, মুখ্যমন্ত্রীকে আর্জি পিটি ঊষার

এই ম্যাচে জয়ের সুবাদে ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়া কাপের যোগ্যতাপর্বের ই গ্রুপে তিনে উঠে এল ভারত। ৭ ম্যাচ খেলে সুনীলদের পয়েন্ট এখন ৬, এক ম্যাচ কম খেলে আফগানদের সংগ্রহ ৫ পয়েন্ট। গ্রুপে প্রথম দুই স্থানে রয়েছে কাতারা (৭ ম্যাচে ১৯ পয়েন্ট) এবং ওমান (৫ ম্যাচে ১২ পয়েন্ট)। বাংলাদেশ ৭ ম্যাচ খেলে সবার শেষে ২ পয়েন্টে দাঁড়িয়ে।

কলকাতায় প্রথম লেগের মতই দোহায় দ্বিতীয় লেগেও সুনীলদের আটকানোর দারুণ চেষ্টা করে বাংলাদেশ। প্রথমার্ধে সুনীলদের সেভাবে সুযোগই দেননি বাংলাদেশের ডিফেন্ডাররা। একটা সময় মনে হচ্ছিল এবারও সুনীলদের জয় অধরাই থাকবে। তখনই দলের নিল কাটাতে  জ্বলে ওঠেন সুনীল। ওয়ান-নিল, টু-নিল..সুনীল। হয়ে থাকল ম্যাচ।

ম্যাচের ৭৯ মিনিটে আশিকির বাঁঢ়ানো মাপা পাশ থেকে হেডে দারুণ গোল করে দলকে এগিয়ে দেন অধিনায়ক সুনীল ছেত্রী। এরপর ম্যাচের ইনজুরি টাইমে (৯২ মিনিট) অসাধদারণ শট থেকে গোল করে দলের লিড দ্বিগুণ করেন সুনীল।