T20 World Cup: অনবদ্য বাটলার, কিউইদের হারিয়ে শেষ চারের লড়াইয়ে ইংল্যান্ড, চাপে অস্ট্রেলিয়া
England Cricket team। ((Photo Credits: Getty Images)

ব্রিসবেন, ১ নভেম্বর: গাব্বায় দারুণ জয় ইংল্যান্ডের। নিউজিল্যান্ডকে ২০ রানে হারিয়ে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে দারুণভাবে ঢুকে পড়ল ইংল্যান্ড। ৪৭ বলে ৭৩ রানের ইনিংস খেলে দলকে জেতালেন অধিনায়ক জোস বাটলার। ৫২ রানের ইনিংস খেলেন ইংল্যান্ডের অপর ওপেনার আলেক্স হেলেস। ইংল্যান্ড প্রথমে ব্যাট করে তুলেছিল ৬ উইকেটে ১৭৯ রান। ওপেনিং জুটিতে বাটলার-হেলেস করেন ৬২ বলে ৮১ রান। জবাবে খেলতে নেমে ২৮ রানের মধ্যে দুই ওপেনারকে হারায় কিউইরা। সেখান থেকে কেন উইলিয়ালমসনকে সঙ্গে নিয়ে গ্লেন ফিল্পিস লড়ার চেষ্টা করেন।

সুপার ১২-তে অস্ট্রেলিয়াকে হারিয়ে চলতি টি-২০ বিশ্বকাপে অভিযান শুরু করে নিউজিল্যান্ড। তারপর আফগানিস্তানের বিরুদ্ধে কিউইদের ম্যাচ ভেস্তে যায়। আর তারপর শ্রীলঙ্কাকে হারায় নিউজিল্যান্ড। অন্যদিকে, কিউইদের কাছে হার দিয়ে শুরু করার পর ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যায়। আয়ারল্যান্ডের কাছে হার, অজিদের কাছে ড্রয়ের পর ইংল্যান্ড জেতে আফগানিস্তান ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে।

দেখুন টুইট

সুপার ১২ পর্বে গ্রুপ এ থেকে সেমিফাইনালে ওঠার লড়াইটা আরও কঠিন হয়ে গেল। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড-তিনটি দল এখন পাঁচ পয়েন্টে দাঁড়িয়ে। বাকি আর একটা করে ম্যাচ। নেট রান রেটে শীর্ষে কিউইরা, দুই ইংল্যান্ড, আর তিনে অস্ট্রেলিয়া। শেষ ম্যাচে নিউজিল্যান্ড খেলবে আয়ারল্যান্ডের বিরুদ্ধে, ইংল্যান্ডের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। আর অস্ট্রেলিয়া খেলবে আফগানিস্তানের বিরুদ্ধে। কিউই, ইংল্যান্ড, অজি-তিনটি দলই শেষ ম্যাচে জিতলে নেট রানরেটে ফয়সালা হবে কারা সেমিতে উঠবে। আবার ইংল্যান্ডকে যদি শ্রীলঙ্কা হারিয়ে দেয়, আর অস্ট্রেলিয়া বা নিউজিল্যান্ডের মধ্যে তাদের শেষ ম্যাচে কেউ হেরে যায়, তাহলে সেমিফাইনালে উঠে যেতে পারে শ্রীলঙ্কা।