NZ vs ENG: হ্যারি হাঙ্গামার সঙ্গে রুটের সেঞ্চুরি, ২৯৪ রানের অবিশ্বাস্য পার্টনারশিপে চালকের আসনে ইংল্যান্ড
Joe Root. (Photo Credits: Twitter)

নিউ জিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম দিনে অবিশ্বাস্য ব্যাটিং ইংল্যান্ডের হ্যারি ব্রুক ও জো রুটের। দিনের প্রথম ৪৫ মিনিটের মধ্যে ২১ রানে ৩ উইকেট হারিয়ে একেবারে চাপে পড়ে গিয়েছিল ইংল্যান্ড। কিন্তু সেখান থেকে রুট-ব্রুকের চতুর্থ উইকেট ২৯৪ রানের অবিচ্ছেদ্য পার্টনারশিপে ভর করে প্রথম দিনের শেষে চালকের আসনে বেন স্টোকসরা। খারাপ আবহাওয়ার কারণে সারাদিন মাত্র ৬৫ ওভার খেলা হল। কিন্তু তার মধ্যে ইংল্য়ান্ড করে ফেলল ৩ উইকেটে ৩১৫ রান। হ্যারি ব্রুক ১৬৯ বলে ১৮৪ রানে অপরাজিত আছেন। সঙ্গে ক্রিজে আছেন জো রুট।

ওয়েলিংটনে ২৪টা বাউন্ডারি, ৫টা ওভার বাউন্ডারি দিয়ে সাজানো অবিশ্বাস্য ইনিংসের পর ব্রুকের টেস্ট ক্রিকেটে ব্যাটিং গড় এখন একশোর উপর। ২৪ বছরের ব্রুকের ৬টা টেস্টে ৯টা ইনিংস খেলে ৪টে সেঞ্চুরি করা হয়ে গেল। কিউইদের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে ব্রুক করেছিলেন ৮৯ ও ৫৪ রান। আরও পড়ুন-ডন ব্র্যাডম্যানের সমান শতরান রুটের, গড়লেন আর কোন কোন রেকর্ড

দেখুন ব্রুকের ধামাকাদর ব্যাটিং

দেখুন রুটের সেঞ্চুরি

টেস্ট ক্রিকেটের ইতিহাসে ব্রুক (৪০৪ রান) এখন দ্রুততম ৮০০ রান করা ব্যাটার। ব্রুক তারঁ শেষ পাঁচটা টেস্টে চারটে সেঞ্চুরি করে ফেললেন। ব্রুকের বিস্ফোরক ইনিংসকে দারুণরকম সঙ্গে দিলেন রুট। টেস্টে তাঁর ২৯তম টেস্ট সেঞ্চুরিটা পেয়ে গেলেন রুট।

এদিন, শুরুতেই কিউই পেসার ম্যাট হেনরির বলে আউট হন ইংল্যান্ডের ওপেনার জাক ক্রাউলি (২)। তিনে নামা অলি পোপ (১০)-কেও আউট করেন হেনরি। তারপরই টিম সাউদির বলে আউট হন ব্রিটিশ ওপেনার বেন ডাকেট (৯)। ম্যাচের ৭ ওভারের মধ্যে ৩ উইকেট হারিয়ে বড় চাপে পড়ে যায় ইংল্যান্ড। কিন্তু ব্রুক-রুট জুটি বাঁধতেই কিউই বোলাররা আর সফলত পাননি।