East Bengal: মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে লাল হলুদে বড় স্বস্তি, ISL-খেলবে ইস্টবেঙ্গলে
মমতা বন্দোপাধ্যায়

কলকাতা, ২৫ অগাস্ট: দীর্ঘ টানাপোড়েন শেষ অবশেষে এল স্বস্তি। নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বের হল ইস্টবেঙ্গল ক্লাবকে নিয়ে চলা সমস্যার সমাধান। মমতা ব্যানার্জির হস্তক্ষেপেই যাবতীয় সমস্যার সমাধান হল। শ্রীসিমেন্ট ও লাল হলুদ ক্লাবের চুক্তি জটিলতা মিটে গিয়ে ঘোষণা হল ISL-খেলবে ইস্টবেঙ্গল (East Bengal)। বিশ্বের বিভিন্ন প্রান্তের ইস্টবেঙ্গল সমর্থকরা যেন একসঙ্গে স্বস্তির নি:শ্বাস ফেললেন। শ্রী সিমেন্টের পাঠানো সংশোধিত চুক্তিপত্রেও ইস্টবেঙ্গলের মূলত চারটি সমস্যা ছিল। কিন্তু মমতার সৌজন্যে আজ সব তিক্ততা মিটে গেল। ইস্টবেঙ্গল আইএসল খেলবে মমতার এমন ঘোষণার পর লাল-হলুদ কর্তা দেবব্রত সরকার ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী ও শ্রী সিমেন্টকে। আরও পড়ুন: শিকে ছিঁড়ল না অশ্বিনের, লর্ডসের দল নিয়ে লিডসে নামলেন বিরাট কোহলিরা

শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গলের স্পোর্টিং রাইট ফিরিয়ে দিচ্ছে বলেই মমতাকে জানিয়েছিল। যা শুনে রীতিমতো ক্ষুদ্ধ হন মুখ্যমন্ত্রী । হরিমোহন বাঙুরের সংস্থা "ইস্টবেঙ্গলকে ঝুলিয়ে রাখার" জন্য উষ্মা প্রকাশ করে আসরে নেমেছিলেন মমতা। নবান্নে বৈঠকে মমতাকে শ্রী সিমেন্টের শীর্ষ কর্তা বলেন, "কিছু একটা সমস্যার ছিল যার জন্য টার্মশিটের পর চূড়ান্ত চুক্তিপত্রে সই করতে পারিনি। কিন্তু শেষ এক বছর ধরে চেষ্টা করেছি। যাই হোক! আমরাও চাই এখানে খেলা হোক। আপনি যখন অনুরোধ করেছেন, আমরা ঠিক করেছি যে, এই বছর আমরা আইএসএল খেলব।"

সব শুনে মমতা বলেন, "অনেক ধন্যবাদ! আপনারা শুনলেন ইস্টবেঙ্গল আইএসএলে অংশ নিচ্ছে। ইস্টবেঙ্গল ক্লাব ও সকল সমর্থককে আমার শুভেচ্ছা। খেলা হবে। ইস্টবেঙ্গল, মোহনবাগান ও মহামেডান সবাই খেলবে। সব ভালো যার শেষ ভালো। ইস্টবেঙ্গল সর্মথকরা নিশ্চয়ই খুশি হবেন। মোহনবাগান সমর্থকরাও নিশ্চয়ই খুশি হবেন। তারাও নিশ্চয়ই চায় যে ইস্টবেঙ্গল খেলুক। এবার খেলা হবে। বাংলা ফুটবলের জয় হলো আজ।"