Subodh Bhati: টি টোয়েন্টিতে ডবল সেঞ্চুরি হাঁকিয়ে নজির দিল্লির সুবোধ ভাটি-র
সুবোধ ভাটির দুরন্ত ডবল সেঞ্চুরি।

নতুন দিল্লি, ৫ জুলাই: টি টোয়েন্টি ক্রিকেটে ডবল সেঞ্চুরি! মাত্র ১২০ বলের ইনিংস কি না একজন ব্যাটসম্যানই করলেন ২০০! খোদ ক্রিস গেইলই যেখানে ১৭৫ রানে আটকে গিয়েছিলেন। কিন্তু সেই অসাধ্যসাধন করলেন দিল্লির ক্রিকেটার সুবোধ ভাটি (Subodh Bhati)। দিল্লির এক ক্লাব টুর্নামেন্টে সুবোধ মাত্র ৭৯ বল খেলে করলেন ২০৫ রান। সিম্বা ক্লাবের বোলারদের বিরুদ্ধে দিল্লি একাদশের হয়ে ওপেন করতে নেমে একেবারে বিস্ফোরক ব্যাটিং করেন অলরাউন্ডার সুবোধ ভাটি। আরও পড়ুন: ইউরোর সেমিফাইনালে কবে কোথায় কার সঙ্গে কার ম্যাচ, জানুন পূর্ণাঙ্গ ক্রীড়াসূচি 

সুবোধের ৭৯ বলে ২০৫ রানের অপরাজিত ইনিংস সাজানো ছিল ১৭টা ওভার বাউন্ডারি, ও ১৭টি বাউন্ডারি দিয়ে। তাঁর রেকর্ড গড়া ডবল সেঞ্চুরি ইনিংসের সৌজন্যে দিল্লি একাদশ ২০ ওভারে ১ উইকেটে ২৫৬ রান। সুবোধের সঙ্গে সেই ম্যাচে ওপেন করতে নামা সচিন ভাটি ৩৩ বলে ২৫ রানে আউট হন। তিন নম্বরে নেমে দলের অধিনায়ক বিকাশ ভাটি ৮ বলে ৬ রানে অপজারিত থাকেন। অতিরিক্ত ছিল ২০ রান। মানে অতিরিক্ত বাদ দিলে দলের ২৩৬ রানের মধ্যে সুবোধ একাই করেন ২০৫ রান।

 

View this post on Instagram

 

A post shared by Subodh Bhati (@s.bhati999official)

২০১৫-১৬ সালে ঘরোয়া প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয়েছিল সুবোধ ভাটিয়ার। ২০১৫-১৬ মরসুমেই দিল্লির হয়ে রঞ্জি ট্রফি, সৈয়দ মুস্তাক আলি ও বিজয় হাজারে ট্রফিতে অভিষেক হয়েছিল তাঁর। মূলত পেস বোলার হিসেবেই তিনি দিল্লির হয়ে রঞ্জিতে খেলেন। দিল্লির হয়ে শেষ রঞ্জি ম্যাচে কলকাতায় বাংলার বিরুদ্ধে আট নম্বরে ব্যাট করতে নেমেছিলেন সুবোধ। দিল্লির হয়ে নতুন বলে তিনিই বল হাতে আক্রমণ শুরু করেছিলেন। ৩০ বছর বয়সী সুবোধ ২৪টি লিস্ট এ গেম ও টি টোয়েন্টিতে ৪০টি ম্যাচ খেলেছেন।