IPL 2022: রাজস্থানকে হারিয়ে প্লে অফে ওঠার লড়াই জমিয়ে দিল দিল্লি
Delhi Capitals (Photo Credits: Twitter/ Indian Premier League)

নবি মুম্বই, ১১ মে: জমে গেল আইপিএলের (IPL 2022) প্লে অফে ওঠার লড়াই। বুধবার নবি মুম্বইতে রাজস্থান রয়্যালসকে ৮ উইকেট হারিয়ে দিল্লি ক্যাপিটালস পৌঁছে গেল ১২ পয়েন্টে। তার চেয়েও বড় কথা রাজস্থান রয়্যালস আটকে থাকল ১৪ পয়েন্টে। এদিন রাজস্থান জিতে গেলে কলকাতা, দিল্লি, হায়দরাবাদের নাগালের বাইরে চলে যেত। এখন প্লে অফের লড়াইয়ে বেঙ্গালুরু (১২ ম্যাচে ১৪), রাজস্থানের (১২ ম্যাচে ১৪) সঙ্গে দারুণভাবে ঢুকে পড়ল দিল্লি (১২ ম্যাচে ১২)। আর দূরে দাঁড়িয়ে থাকল কলকাতা (১২ ম্যাচে ১০), হায়দরাবাদ (১১ ম্যাচে ১০)। ইতিমধ্যেই প্লে অফে উঠে গিয়েছে গুজরাট টাইটান্স (১২ ম্যাচে ১৮)। প্লে অফে কার্যত নিশ্চিত লখনৌ সুপার জায়েন্টস (১২ ম্যাচে ১৬)।

রাজস্থানের বিরুদ্ধে দিল্লিকে এই ম্যাচে জেতানোর নায়ক দুই অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ। ৮৯ রানের অনবদ্য ইনিংস খেলে ম্যাচের সেরা মিচেল মার্শ। রাজস্থানের ১৬০ রান তাড়া করতে নেমে রান তাড়া করতে নেমে শূন্য রানে আউট হয়ে যান দিল্লির ওপেনার শ্রীকর ভরত। কিন্তু এরপর দ্বিতীয় উইকেটে দিল্লির দুই অস্ট্রেলিয়ান ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ ১৪৪ রানের পার্টনারশিপ করে দলকে জয়ের মুখে নিয়ে যান। আরও পড়ুন: 

চোটের কারণে আইপিএল হয়তো শেষ জাদেজার

মিচেল মার্শ ৬২ বলে ৮৯ রানের বিধ্বংসী ইনিংস খেলে চাহালের বলে আউট হন। তবে ওয়ার্নার ৪১ বলে ৫২ রানে অপরাজিত ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করে তবে মাঠ ছাড়েন। রাজস্থানের ব্যাটিংয়ে আজ চমক তিন নম্বরে নামা রবীচন্দ্রন অশ্বিন। ৩৮ বলে ৫০ রান করেন অশ্বিন, দেবদূত পাদিক্কাল ৩০ বলে ৪৮ রানের ইনিংস খেলেন। তবে রাজস্থানের সেরা দুই ব্যাটার জোস বাটলার (৭) ও অধিনায়ক সঞ্জু স্যামসন (৬) রান পাননি। ব্যাট হাতে দুরন্ত হাফ সেঞ্চুরি করলেও বল হাতে কোনও উইকেট পাননি অশ্বিন।