Deepak Chahar: আটে নেমে দীপক চাহারের অবিশ্বাস্য ইনিংসে হারা ম্যাচ জিতে সিরিজ ভারতের

কলম্বো, ২০ জুলাই: রাখে হরি মারে কে! কলম্বোয় (Colombo) অবিশ্বাস্য জয় ভারতের। মঙ্গলবার শ্রীলঙ্কার বিরুদ্ধে একেবারে হারের মুখে দাঁড়িয়ে থাকা দেশকে ব্যাট হাতে জিতিয়ে দিলেন বোলার দীপক চাহার (Deepak Chahar)। আট নম্বরে নেমে ৮২ বলে ৬৯ রানের অপরাজিত অবিশ্বাস্য ইনিংস খেলে দলকে ম্যাচ ও সিরিজ জেতালেন চাহার। চাহার ৭টি বাউন্ডারি, একটি ওভার বাউন্ডারিতে সাজানো ইনিংসে দলকে জেতান। আরও পড়ুন: প্রস্তুতি ম্যাচে ওপেনার মায়াঙ্ক, কিপার হিসেবে খেলবেন রাহুল, পন্থ-ঋদ্ধি আইসোলেশনেই

জয়ের জন্য নির্ধারিত ৫০ ওভারে ২৭৭ রান তাড়া করতে নেমে ভারত ১৯৩ রানে ৭ উইকেট হারিয়ে নিশ্চিত হারের মুখে দাঁড়িয়েছিল। সেখান থেকে ভূবনেশ্বর কুমারকে নিয়ে নবম উইকেটে অবিচ্ছেদ্য ৮৪ রানের পার্টনারশিপ করে দলকে জেতালেন চাহার। ভূবি ১৯ রানে অপরাজিত থাকেন।

পৃথ্বী শ (১৩) থেকে ইশান কিষাণ (১)-হার্দিক পান্ডিয়া (০) সবাই ব্যর্থ হন। গত ম্যাচের নায়ক-অধিনায়ক শিখর ধাওয়ান ২৯ রানে আউট হন। বাকিদের ব্যর্থ ঢেকে লড়েন সূর্যকুমার যাদব (৫৩) ও মনীশ পান্ডে (৩৭)।

কিন্তু দুজনে আউট হয়ে যাওয়ার পর ভারত একেবারে চাপে পড়ে যায়। ক্রুনাল পান্ডিয়া (৩৫) আউটের পর তো অনেকে ধরেই নিয়েছিল সিরিজ শেষ ম্যাচ পর্যন্ত গড়াবে। কিন্তু সেখান থেকেই অবিশ্বাস্য ইনিংস খেলে দলকে জেতান চাহার।