Johannesburg Test: সিরিজে সমতায় ফিরতে দক্ষিণ আফ্রিকার চাই ১২২ রান, সিরিজ জিততে ভারতের চাই ৮ উইকেট
Aiden Markram. (Photo Credits: Twitter)

জোহানেসবার্গ টেস্টে তৃতীয় দিনের শেষে বেশ উত্তেজক জায়গায় দাঁড়িয়ে। দক্ষিণ আফ্রিকা (South Africa)-কে জিততে হলে এখন আর চাই ১২২ রান, আর ভারতকে জিততে হলে তুলতে হবে ৮ উইকেট। খালি চোখে দেখলে এমন অবস্থায় দক্ষিণ আফ্রিকার পাল্লাই ভারী দেখাচ্ছে। তবে দক্ষিণ আফ্রিকার মিডল অর্ডারের যা হাল তাতে আগামিকাল, ম্যাচের চতুর্থ দিনের শুরুতেই শামি, শার্দুলরা পরপর জোড়া ধাক্কা দিতে পারলে ভারত ম্যাচে ফিরতে পারে। এই পিচে চতুর্থ ইনিংসে এখন থেকে ১২২ রান করা মোটেও সহজ কাজ নয়। যদিও ২৪০ রান তাড়া করতে নেমে আজ, বুধবার দক্ষিণ আফ্রিকা বেশ ভাল ব্যাট করল। এই প্রথমবার সিরিজে প্রোটিয়া ব্যাটিংয়ে জেদ ধরা পড়ল ।

ওপেন করতে নেমে আইডেন মাক্ররাম-অধিনায়ক ডেন এলগার শুরুটা ভাল করেন। মাক্ররামকে (৩১)-কে আউট করে ম্যাচে তার অষ্টম উইকেটটি তুলে নেন শার্দুল ঠাকুর। এরপর কেগান পেটেরসেন (২৮)-কে আউট করেন অশ্বিন । এলগার (৪৬) ও রাসি ভান দুসেন (১১) অপরাজিত অবস্থায় খেলছেন। আরও পড়ুন: ফুটবল তারকার সঙ্গে বিয়ে করলেন টেনিস তারকা! আন্দাজ করুন দম্পতিকে

দেখুন টুইট

ভারতের দ্বিতীয় ইনিংস শেষ হয় ২৬৬ রানে। পূজারা (৫৩), রাহানে (৫৮) আর হনুমা বিহারী (৪০ অপরাজিত) ভাল খেললেন। ২ উইকেটে ১৫৫ থেকে ভারতের ইনিংস শেষ হয় ২৬৬ রানে। ঋষভ পন্থ (০) চূড়ান্ত ব্যর্থ। শেষের দিকে অশ্বিন (১৬) আর শার্দুল ঠাকুর (২৮) ভাল ইনিংস খেলে দলের রানকে ভাল জায়গায় নিয়ে যান।

তৃতীয় দিনের শেষে স্কোর

ভারত:  ২০২, ২৬৬

দক্ষিণ আফ্রিকা: ২২৯, ১১৮/২

দক্ষিণ আফ্রিকাকে জিততে চাই আর ১২২ রান।