WI Squad, AUS vs WI: অজিদের বিপক্ষে টি-২০ সিরিজের দল ঘোষণা ওয়েস্ট ইন্ডিজের, ফিরছেন রাসেল
Rovman Powell & Andre Russell (Photo Credit: ESPNCricinfo/ X)

অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ওয়ানডে সিরিজের পর আজ থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ, দুটি দলই জুনে বিশ্বকাপের কথা মাথায় রেখে এই সিরিজকে গুরুত্বের চোখে দেখবে। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে বিশ্বকাপের স্কোয়াডে থিতু হওয়ার আগে এটি তাদের শেষ সিরিজ। এই সফরে প্রথমবারের মতো ওয়েস্ট ইন্ডিজ তাদের সবচেয়ে শক্তিশালী দল নিয়ে মাঠে নামবে। ফ্র্যাঞ্চাইজি প্রতিশ্রুতির কারণে টেস্ট সিরিজের জন্য উপলব্ধ না হওয়া জেসন হোল্ডার এবং কাইল মেয়ার্স ফিরে এসেছেন। ফিরছেন ওয়ানডে মিস করা শেরফান রাদারফোর্ড এবং ব্র্যান্ডন কিং। আন্দ্রে রাসেল (যিনি অস্ট্রেলিয়ায় এর আগে মাত্র একটি টি-টোয়েন্টি খেলেছেন) এবং নিকোলাস পুরানের সঙ্গে থাকলে ব্যাটিং শক্তির অভাব হওয়ার কথা নয়। সংযুক্ত আরব আমিরাতে ২০২১ বিশ্বকাপের পর প্রথমবারের মতো ডিসেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি মঞ্চে ফিরেছেন রাসেল। তবে তিনি ইঙ্গিত দিয়েছেন যে এই বছরের বিশ্বকাপটি তার আন্তর্জাতিক কেরিয়ারের সমাপ্তি ঘটাবে। AUS Squad, NZ vs AUS: নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট দলের ঘোষণা অস্ট্রেলিয়ার, জায়গা করলেন মাইকেল নেসের

আইএলটি-টোয়েন্টিতে ২২৮.৫৭ স্ট্রাইক রেটে ১৯২ রান করে অস্ট্রেলিয়াকে কিছুটা ভালো ফর্মে আসছেন তিনি। অন্যদিকে ১৭০.৫৮ স্ট্রাইক রেটে ২৬১ রান করে টুর্নামেন্ট থেকে বিদায় নেন পুরান, জনসন চার্লসও সেই লিগে ছিলেন ধারাবাহিক। তবে রাদারফোর্ড সাত ইনিংসে ১০৫ রান নিয়ে কিছুটা বিপাকে আছেন, এছাড়া টি-টোয়েন্টি অধিনায়ক রভম্যান পাওয়েল মাত্র ৭১ রান করেছেন। কিং বিপিএলে ছয় ইনিংসে মাত্র ৩৬ রান নিয়ে কঠিন সময় কাটিয়ে ফিরছেন এবং মেয়ার্স ডারবানের সুপার জায়ান্টসের হয়ে এসএ২০-তে মাত্র একটি উপস্থিতি ছিলেন।

ওয়েস্ট ইন্ডিজের টি-২০ দলঃ রভম্যান পাওয়েল (অধিনায়ক), শাই হোপ, জনসন চার্লস, রোস্টন চেজ, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, কাইল মায়ার্স, গুদাকেশ মোতি, নিকোলাস পুরান, আন্দ্রে রাসেল, শেরফেন রাদারফোর্ড, রোমারিও শেফার্ড, ওশেন থমাস।