India vs Australia: চোট-আঘাতে জেরবার ভারতীয় দল, অবসর ভেঙে অস্ট্রেলিয়ায় মাঠে নামতে তৈরি বীরেন্দ্র সেওয়াগ
Virender Sehwag Willing to Fly to Australia (Photo Credits: Twitter)

অস্ট্রেলিয়ায় (Australia) চোট-আঘাতে জেরবার ভারতীয় দল। পরিস্থিতি দেখে অবসর ভেঙে ব্যাট হাতে নামতে তৈরি বলে জানালেন বীরেন্দ্র সেওয়াগ (Virender Sehwag)। টুইটারে চোটের জন্য ছিটকে যাওয়া ভারতীয় খেলোয়াড়দের একটি তালিকা প্রকাশ করে প্রাক্তন ভারতীয় ওপেনার লেখেন, "এতজন খেলোয়াড়রা চোট পেয়েছেন যে ১১ জন নাহলে অস্ট্রেলিয়া যাওয়ার তৈরি আছি। কোয়ারেন্টাইনের বিষয়টি দেখে নেবে বিসিসিআই।"

আদতে সেওয়াগ মজা করলেও ভারতীয় দলের অবস্থা সত্যিই করুণ। একের পর এক ক্রিকেটার চোটের কারণে ছিটকে যাচ্ছেন। চোটের জন্য অস্ট্রেলিয়া সফরে যেতে পারেননি ভুবনেশ্বর কুমার এবং ইশান্ত শর্মা। চোট সারিয়ে কোয়ারান্টিন নিয়মের জন্য প্রথম দুটি টেস্টে ছিলেন না রোহিত শর্মা। তার আগে প্রথম টেস্টেই চোট পেয়ে দেশে ফিরেছেন মহম্মদ শামি। পরের টেস্টে চোট পেয়ে ছিটকে যান উমেশ যাদব। অনুশীলনে চোট পেয়ে ছিটকে যান কেএল রাহুল। চোটের কারণে ব্রিসবেনে চতুর্থ টেস্ট থেকে ছিটকে গেছেন রবীন্দ্র জাদেজা এবং হনুমা বিহারী। এছাড়াও তৃতীয় টেস্টে ফিল্ডিংয়ের সময় চোট পেয়ে কার্যত ছিটকে গেছেন জসপ্রিত বুমরা। সিডনিতে ফিল্ডিংয়ের সময় বুমরার পেটে টান ধরেছিল। তার ফলে একেবারে অনিভজ্ঞ বোলিং লাইন-আপ নিয়ে নামতে বাধ্য হবে ভারত। আরও পড়ুন: Virat Kohli, Anushka Sharma Blessed With Daughter: অনুষ্কা-বিরাটের ঘর আলো করে এল কন্যাসন্তান, সোশ্যাল মিডিয়ায় জানালেন বাবা কোহলি

মনে হচ্ছে ভারত চতুর্থ টেস্টের জন্য সেরা এগারো বাছতে বেগ পাবে। মহম্মদ সিরাজ, নবদীপ সাইনি, শুভমন গিলের মতো বেশ কয়েকজন খেলোয়াড় রয়েছেন। এছাড়াও টি নটরাজন এবং ওয়াশিংটন সুন্দরও সিরিজের শেষ টেস্টে খেলতে পারেন। বর্তমানে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ ১-১ অবস্থায় আছে।