Virat Kohli's New Record: ওয়ানডে ক্রিকেটে দ্রুততম ১২,০০০ রান, সচিনকে টপকালেন বিরাট কোহলি
বিরাট কোহলি। (Photo Credits: Getty)

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে (India vs Australia) রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে দ্রুততম ১২ হাজার রানে পৌঁছেছেন তিনি। ক্যানবেরাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে কোহলি এই রেকর্ড গড়েন। প্রাক্তন সতীর্থ সচিন তেন্ডুলকরকে (Sachin Tendulkar) তিনি টপকে দিয়েছেন। এতদিন দ্রুততম ১২ হাজার রান করার রেকর্ড ছিল মাস্টার ব্লাস্টারের দখলে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচের আগে পর্যন্ত বিরাটের ঝুলিতে ছিল ১১ হাজার ৯৭৭ রান। টসে জিতে ভারত ব্যাটিং নেয় আজ। ব্যাটিং করতে নেমে শীঘ্রই ল্যান্ডমার্কে পৌঁছে যান কোহলি। নিজের ২৪২ তম ইনিংসে এই মাইলফলক অর্জন করলেন তিনি। সচিন তেন্ডুলকর নিজের ৩০০ তম ইনিংসে ১২ হাজার রান পেয়েছিলেন। আরও পড়ুন: Major League Cricket: এবার আমেরিকার মেজর ক্রিকেট লীগে শাহরুখ খান, নতুন দলের নাম রাখলেন এলএ নাইট রাইডার্স

এমনিতেই বিরাট কোহলি একদিনের ক্রিকেটে মোট রানের ক্ষেত্রে সচিনের পরই রয়েছেন। সচিন ৪৬৩টি একদিনের ম্যাচ খেলে ১৮ হাজার ৪২৬ রান করেছেন। ওয়ানডেতে সবচেয়ে দ্রুততম ১০ হাজার রান এবং ১১ হাজার রানের রেকর্ডও রয়েছে ভারতীয় অধিনায়কের দখলে। কোহলি ২০৫ তম ইনিংসে ১০ হাজার রানে পৌঁছান এবং ২২২ ইনিংসে ১১ হাজার রানে পৌঁছান।