Major League Cricket: এবার আমেরিকার মেজর ক্রিকেট লীগে শাহরুখ খান, নতুন দলের নাম রাখলেন এলএ নাইট রাইডার্স
শাহরুখ খান (Photo Credits: Soial Media)

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ, ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের পর এবার মেজর লীগ ক্রিকেটে বিনিয়োগ করতে চলেছেন বলিউড অভিনেতা শাহরুখ খান (Shah Rukh Khan)। কলকাতা নাইট রাইডার্স ও ট্রিনবাগো নাইট রাইডার্সের মালিক শাহরুখের নতুন দলের নাম লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স। এই প্রসঙ্গে  কেকেআর গ্রুপের সিইও বেঙ্কি মাইসোর বলেন, “আমেরিকাতে ক্রিকেট প্রথম সারির খেলা হয় না, কিন্তু ক্রিকেটের প্রতি যে ভালবাসা রয়েছে তাতে ভারতের পর বাণিজ্যিক ভাবে ক্রিকেটের দ্বিতীয় কেন্দ্র হয়ে উঠতেই পারে আমেরিকা।” কেকেআর মালিক শাহরুখ বলেন, “অনেক বছর ধরেই কেকেআর ব্র্যান্ডটিকে আন্তর্জাতিক স্তরে নিয়ে যাওয়া শুরু করেছি। লক্ষ্য করছি  আমেরিকাতেও টি২০ ক্রিকেট লিগ নিয়ে উত্তেজনা রয়েছে। আমাদের বিশ্বাস, সেখানে সাফল্য পাব।” আরও পড়ুন-Winter In West Bengal: শিয়রে ঘূর্ণিঝড় বুরেভির চোখরাঙানি, তার মধ্যেই রাজ্যে ফিরল শীত

জানা গিয়েছে এই মেজর ক্রিকেট লীগে খেলবে ছটি দল। সেগুলি হল নিউইয়র্ক, সানফ্রান্সিসকো, ওয়াশিংটন ডিসি, শিকাগো, ডালাস ও লস অ্যাঞ্জেলস। তবে আগামী পাঁচ বছর পর্যন্ত কোনও আইপিএল টিম এই আমেরিকান লীগে অংশ নিতে পারবে না। জানা গিয়েছে, এই ক্রিকেট টুর্নামেন্টকে উৎসাহ দিতে শাহরুখের সংস্থা আমেরিকাতে স্টেডিয়ামও তৈরি করবে। ২০২২-সালের আইপিএল টুর্নামেন্ট শেষ হওয়ার পরই প্রথম মেজর লীগ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন হবে মার্কিন মুলুকে।

তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ, ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগ, সাউথ আফ্রিকান সুপার লীগে অংশ নেওয়ার পর শুধু মেজর ক্রিকেট লীগেই শাহরুখ নিজের দল নামাচ্ছেন এমন নয়। ইংল্যান্ডের দ্য হান্ড্রেড লীগে দল কেনার কথাবার্তাতেও অনেকটা এগিয়ে রয়েছেন বলিউড বাদশা।