Unmukt Chand From Indian Cricket: ভারতীয় ক্রিকেট থেকে অবসর নিলেন ক্রিকেটার উন্মুক্ত চাঁদ, পাড়ি দিতে পারেন আমেরিকায়
Unmukt Chand

ভারতীয় ক্রিকেট থেকে অবসর নিলেন ক্রিকেটার উন্মুক্ত চাঁদ (Unmukt Chand )। তাঁর নেতৃত্বেই ২০১২ সালে ভারত অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপ জেতে। প্রাক্তন অধিনায়ক টুইটারে একটি দীর্ঘ নোট শেয়ার করেছেন, যেখানে তিনি নিশ্চিত করেছেন যে তিনি ভারতীয় ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন। যদিও জানিয়েছেন বিশ্বের অন্য দেশে খেলার জন্য তিনি প্রস্তুত।

২০১২ সালে বিশ্বকাপ জেতার পর উন্মুক্ত ইন্ডিয়া এ দলে নিয়মিত খেলছিলেন। তিনি ইন্ডিয়া এ দলের অধিনায়কের দায়িত্বও পালন করেছেন ২০১৫ সাল পর্যন্ত। ঘরোয়া ক্রিকেটে সাফল্যের কারণে তাঁকে ২০১৩ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ৩০ জনের দলে রাখা হয়। তবে ধারাবাহিকতার অভাবে সেই উন্মুক্ত ভারতীয় দলের মূলস্রোত থেকে অনেক দূরে চলে যান। ২০১৭ সালে বিজয় হাজারে ট্রফির জন্য দিল্লির দল থেকে তিনি বাদ পড়েন। সেই থেকেই দলে অনিয়মিত হয়ে পড়েন। ২০১৯ সালে উত্তরাখণ্ডে খেলতে গিয়েও তিনি কিছুই করতে পারেননি। পরে দিল্লি ফিরে আসেন। যদিও তাঁকে কোনও ফিক্সারেই এগারোর জনের মধ্যে রাখা হয়নি।

চলতি বছরেই যুক্তরাষ্ট্র ক্রিকেটের অনুশীলনে দেখা গিয়েছিল উন্মুক্তকে। এর পরই পাকিস্তানি ক্রিকেটার সামি আসলাম এক সাক্ষাৎকারে দাবি করেন, শতাধিক পাকিস্তানি ক্রিকেটারের পাশাপাশি চাঁদও যুক্তরাষ্ট্রের হয়ে খেলায় আগ্রহ দেখিয়েছেন। তবে আসলামের দাবিকে সম্পূর্ণ নাকচ করে সেই সময় চাঁদ জানান, তাঁর এমন কোন ভাবনাই আপাতত নেই। নিজের আত্মীয়দের সঙ্গে দেখা করতে গিয়ে শুধুমাত্র অবসর সময় কাটাতেই অনুশীলনে নেমেছিলেন। তবে আজকের সিদ্ধান্তের পর মনে হচ্ছে ক্রিকেটের জন্য উন্মুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রে পাড়ি দিতে চলেছেন।