SRH vs MI Preview: আইপিএলে আজ সানরাইজার্স হায়দরাবাদ ও মুম্বই ইন্ডিয়ান্স, জেনে নিন দুই দলের সম্ভাব্য একাদশ ও পরিসংখ্যান
SRH vs MI (Photo Credits: File Photo)

আপিএলের (IPL 2021) ৫৫তম ম্যাচে আজ মুখোমুখি হবে সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) ও মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে হবে এই ম্যাচ। আজ আইপিএলের দুটি ম্যাচ একসঙ্গে হবে। অন্য ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর লড়বে দিল্লি ক্য়াপিটালসের সঙ্গে। দুটি ম্যাচই শুরু হবে সন্ধে সাড়ে সাতটাই। হায়দরাবাদ ও মুম্বই, উভয় দলই যথাক্রমে আরসিবি এবং রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে গত ম্যাচে জিতেছে।

প্লে অফের দৌড় থেকে আগেই ছিটকে গিয়েছে হায়দরাবাদ, তবে আজকের ম্যাচ রোহিতের নেতৃত্বাধীন মুম্বই ইন্ডিয়ান্সের খুবই গুরুত্বপূর্ণ। প্লে -অফের জন্য যোগ্যতা অর্জনের জন্য আজকের ম্যাচ তাদের জিততেই হবে, তাই আবার বেশ বড় রানের ব্যবধানে। শুক্রবার হায়দরাবাদের বিরুদ্ধে ১৭১ রানের ব্যবধানে জিততে হবে রোহিতদের। তবে, মুম্বই যদি আগে বল করে, তা হলে তাদের পক্ষে প্লে-অফে যাওয়া সম্ভব নয়। আরও পড়ুন: Cristiano Ronaldo: ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিরুদ্ধে ধর্ষণ মামলা বাতিল করার সুপারিশ মার্কিন বিচারকের

প্লে অফে ওঠার ক্ষেত্রে মুম্বইয়ের মূল লড়াই কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে।১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে ষষ্ঠ স্থানে মুম্বই। নেট রান রেট -০.০৪৮। অন্য দিকে কলকাতা রয়েছে চতুর্থ স্থানে। ১৪ ম্যাচ খেলে তাদেরও পয়েন্ট ১৪। নেট রান রেট ০.৫৮৭। গত বারের চ্যাম্পিয়নদের পক্ষে এতটা রাস্তা পার করা বেশ কঠিন। প্রথমে ব্যাট করে বিশাল রান খাড়া অল্প রানে হায়দরাবাদকে গুটিয়ে দিতে পারলেই হয়ে যাবে কেল্লা ফতে।

দুই দলের সম্ভাব্য একাদশ:

সানরাইজার্স হায়দরাবাদ: ঋদ্ধিমান সাহা, জেসন রায়, কেন উইলিয়ামসন, প্রিয়ম গর্গ, অভিষেক শর্মা, আবদুল সামাদ, জেসন হোল্ডার, রশিদ খান, ভুবনেশ্বর কুমার, উমরান মালিক এবং সিদ্ধার্থ কৌল।

মুম্বই ইন্ডিয়ান্স: ইশান কিষান, রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, সৌরভ তিওয়ারি, কাইরন পোলার্ড, হার্দিক পান্ডিয়া, জেমস নিশাম, নাথান কুল্টার-নীল, রাহুল চাহার/জয়ন্ত যাদব, ট্রেন্ট বোল্ট এবং জাসপ্রিত বুমরা।

পরিসংখ্যান: দুই দল এর আগে ১৭টি ম্যাচে মুখোমুখি হয়েছে। তার মধ্যে মুম্বই জিতেছে ৯টি ম্যাচে। ৮টি ম্যাচ জিতেছে হায়দরাবাদ।