Sardar Patel Stadium: ভাইরাল নবনির্মিত মোতেরা স্টেডিয়ামের ছবি, কী বললেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি
মোতেরা সর্দার প্যাটেল স্টেডিয়াম (Photo: Twitter)

মোতেরা, ১৯ ফেব্রুয়ারি: বিশ্বের সবচেয়ে বড় নব নির্মিত মোতেরা সর্দার প্যাটেল স্টেডিয়ামের (Sardar Patel Stadium) ছবি গতকালই পোস্ট টুইটারে শেয়ার করেছে বিসিসিআই (BCCI)। ১ লাখ ১০ হাজার দর্শকাশন বিশিষ্ট এই স্টেডিয়ামের উদ্বোধন করবেন অ্যামেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। মোতেরায় বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামের নজরকাড়া ছবি দেখে উচ্ছ্বসিত বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি (BCCI President Sourav Ganguly)। টুইটারে সৌরভ লিখেছেন, "আমেদাদে..এই সুবিশাল, সুন্দর স্টেডিয়ামের ছবি দেখে খুব ভালো লাগছে...একজন খেলোয়াড়, অধিনায়ক হিসেবে এই মাঠে জড়িয়ে রয়েছে অনেক স্মৃতি.... ইডেনে এক লক্ষ দর্শকাসন দেখে বড় হয়েছি... (এখন অবশ্য এত আসন নেই)..আগামী ২৪ তারিখে দেখার জন্য সাগ্রহে অপেক্ষা করছি।"

আমেদাবাদের মোতেরায় ১৯৮২-তে এই স্টেডিয়াম তৈরি হয়েছিল। গুজরাত সরকার স্টেডিয়াম নির্মাণের জন্য ৫০ একর জমি অনুদান দিয়েছিল। এক বছর পরে ১৯৮৩ সালে এই মাঠে আন্তর্জাতিক ক্রিকেট খেলা হয়। নির্মাণের সময় এই স্টেডিয়ামে ৪৯ হাজার আসন ছিল। নতুনভাবে সেজে ওঠা স্টেডিয়ামে দর্শকাসনের সংখ্যা অনেকটাই বেড়েছে। আরও পড়ুন: MS Dhoni: বাথরুমে বসে কিশোর কুমারের ‘মেরে মেহবুব কায়ামত হোগি’ শুনছেন মহেন্দ্র সিং ধোনি!

অ্যামেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আগামী ২৪ ফেব্রুয়ারি দুপুরে আমেদাবাদে পৌঁছবেন। গত বছরের সেপ্টেম্বর হাউস্টনে ‘হাউডি মোদি’ অনুষ্ঠানে বক্তব্য রেখেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ট্রাম্প। সেই অনুষ্ঠানে ধাঁচেই মোতেরা স্টেডিয়ামে অনুষ্ঠান হবে। সেখানে এক লক্ষেরও বেশি মানুষ উপস্থিত থাকবেন বলে মনে করা হচ্ছে।