IPL 2020: আইপিএল না হলে বিরাট কোহলিদের বেতনে কোপ পড়তে পারে, জানালেন সৌরভ গাঙ্গুলি
আইপিএল ট্রফি (Photo Credits: IANS)

আইপিএল (IPL 2020) না হলে বিরাট কোহলিদের বেতনে কোপ পড়তে পারে। এমনই জানালেন বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)। করোনাভাইরাসের কারণে ঘরোয়া ও আন্তর্জাতিক সব ধরনের ক্রিকেট বন্ধ। আইপিএল ২০২০ অনির্দিষ্ট সময়ের জন্য স্থগিত রাখা হয়েছ। এখন, বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি একটি ট্যাবলয়েডে সাক্ষাৎকারে বলেছেন যে আইপিএল ২০২০ বাতিল করা হলে খেলোয়াড়দের পারিশ্রমিক কমতে (Pay Cuts) পারে। তিনি আরও বলেছেন যে বোর্ডের আর্থিক পরিস্থিতি পুনর্বিবেচনা করতে হবে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের আয়ের অন্যতম উৎস হলো আইপিএল। করোনায় এবার আইপিএল নাও হতে পারে। আইপিএল না হলে ৪ হাজার কোটি টাকা লোকসান হতে পারে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই)। আর্থিক এ ক্ষতির প্রভাব ক্রিকেটারদের মাসিক পারিশ্রমিকের ওপরও পড়তে পারে। এই বিষয়ে সৌরভ গাঙ্গুলি বলেন, "আমাদের আর্থিক পরিস্থিতি যাচাই করতে হবে, আমাদের কত টাকা আছে তা দেখতে হবে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ না হলে ৪ হাজার কোটি টাকা লোকসান হবে। আর আইপিএল হলে বেতন কাটা হবে না। আমরা সব ঠিক কর নেব।" আরও পড়ুন: Arjuna Award 2020: অর্জুন পুরস্কারের জন্য জসপ্রিত বুমরাহ ও শিখর ধাওয়ানের নাম মনোনীত করল বিসিসিআই

১৭ মে তৃতীয় দফার লকডাউন উঠলে বিসিসিআই খেলোয়াড়দের জন্য আইসোলেশন শিবির করার পরিকল্পনা করেছে। করোনাভাইরাসের কারণে ঘরোয়া ও আন্তর্জাতিক সব ধরনের খেলা বন্ধ। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড তাদের চুক্তিবদ্ধ ক্রিকেটারদের বেতন কাটার ঘোষণা করেছে। ক্রিকেট অস্ট্রেলিয়াও তাদের বেশিরভাগ কর্মী ছাঁটাই করেছে।