SL vs NZ, ICC ODI World Cup Live Streaming: আজ সেমিফাইনালে জায়গা কি করতে পারবে নিউজিল্যান্ড নাকি খেলা ঘোরাবে শ্রীলঙ্কা; সরাসরি দেখবেন যেখানে
SL vs NZ, CWC 2023 (Photo Credits: ICC/ X)

ওয়ানডে বিশ্বকাপ ২০২৩-এর ৪১তম ম্যাচে আজ বৃহস্পতিবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে শ্রীলঙ্কার মুখোমুখি হবে নিউজিল্যান্ড। গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল। শ্রীলঙ্কা আগেই টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে। আর নিউজিল্যান্ডের সামনে এটাই শেষ সুযোগ। প্রথম চারে জায়গা করে নিতে হলে এই ম্যাচটি জিততে হবে। গত ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৪০১ রান করেও হারতে হয়েছিল নিউজিল্যান্ডকে। এই ম্যাচে আরও একটি শতরান করেন রচিন রবীন্দ্র। কেন উইলিয়ামসন ৭৯ বলে ৯৫ রান করেন। দ্বিতীয় ওভারের শেষে প্রথম উইকেট হারায় পাকিস্তান। দ্বিতীয় উইকেটে ফখর জামান ও বাবর আজম ১৯৪ রানের জুটি গড়েন। পাকিস্তান এই ম্যাচটি ডিএলএস পদ্ধতিতে ২১ রানে জিততে সক্ষম হয়। ICC World Cup Tickets on Sale: বিশ্বকাপ ফাইনাল-সেমিফাইনালের টিকিটের বিক্রি শুরু আজ থেকে; জানুন পদ্ধতি

নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। প্রথম ওভারে মাত্র চার রান করে আউট হন কুশল পেরেরা। ১০০ রানের আগেই আরও দুটি উইকেট হারায় তারা। আউট হওয়ার আগে ৪১ রান করেন সাদিরা সামারাবিক্রমা। ২৫তম ওভারে অ্যাঞ্জেলো ম্যাথুজ বিরল 'টাইমড আউট' আউটের মুখোমুখি হন। চারিথ আসালানকার দুর্দান্ত ১০৮ রানের ইনিংসে ভর করে শ্রীলঙ্কা ২৭৯ রানে পৌঁছে যায়। বিশ্বকাপে অভিষেকেই তিন উইকেট নিয়েছেন তানজিম হাসান সাকিব। রান তাড়া করতে নেমে শুরুতেই দুই উইকেট হারালেও সাকিব আল হাসান ও নাজমুল হোসেন শান্তর সঙ্গে ১৬৯ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়ে বাংলাদেশ। ম্যাথুজ দু'জনকেই আউট করলেও অনেক দেরি হয়ে যায়। ৪১.১ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৮০ রানের টার্গেট সহজেই পূরণ করে বাংলাদেশ।

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের আসরে ১১ ম্যাচে মুখোমুখি হয় নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। এই ১১টি ম্যাচের মধ্যে নিউজিল্যান্ড জিতেছে ৫টিতে, শ্রীলঙ্কা জিতেছে ৬টিতে। নিউজিল্যান্ডের সর্বোচ্চ ৩৩১ রান এবং শ্রীলঙ্কার সর্বোচ্চ ২৮৯ রান করে যখন এই দুই দল বিশ্বকাপে একে অপরের সাথে মুখোমুখি হয়। ১৩৬ রান শ্রীলঙ্কার সর্বনিম্ন রান এবং ১৩৭ রান নিউজিল্যান্ডের সর্বনিম্ন রান।

শ্রীলঙ্কার দলঃ পাথুম নিসাঙ্কা, কুশল পেরেরা, কুশল মেন্ডিস (অধিনায়ক/উইকেটরক্ষক), সাদিরা সামারাবিক্রমা, চরিত আসালাঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথুজ, ধনঞ্জয়া ডি সিলভা, মাহেশ থিকশানা, দুষ্মন্ত চামিরা, কাসুন রাজিথা, দিলশান মাদুশাঙ্কা।

নিউজিল্যান্ড দলঃ ডেভন কনওয়ে, রচিন রবীন্দ্র, কেন উইলিয়ামসন (অধিনায়ক), ড্যারিল মিচেল, টম ল্যাথাম (উইকেটরক্ষক), গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, মিচেল স্যান্টনার, লকি ফার্গুসন, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট।

কবে, কোথায় আয়োজিত হবে শ্রীলঙ্কা বনাম নিউজিল্যান্ড, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ?

৯ নভেম্বর বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে (M.Chinnaswamy Stadium, Bengaluru) ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কা বনাম নিউজিল্যান্ড।

কখন থেকে শুরু হবে শ্রীলঙ্কা বনাম নিউজিল্যান্ড, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ?

শ্রীলঙ্কা বনাম নিউজিল্যান্ড, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ শুরু হবে ভারতীয় সময় দুপুর ২ঃ০০টোয় এবং বাংলাদেশ সময় দুপুর ২ঃ৩০টায়।

জেনে নিন টিভিতে কোথায় শ্রীলঙ্কা বনাম নিউজিল্যান্ড, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ

সরাসরি টিভিতে শ্রীলঙ্কা বনাম নিউজিল্যান্ড, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ ভারত দেখবেন স্টার স্পোর্টসে এবং বাংলাদেশে দেখবেন গাজী টিভিতে।

জেনে নিন অনলাইনে কোথায় সরাসরি দেখবেন শ্রীলঙ্কা বনাম নিউজিল্যান্ড, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ

সরাসরি অনলাইনে শ্রীলঙ্কা বনাম নিউজিল্যান্ড, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ দেখতে পাবেন ডিজনি+ হটস্টার (Disney+ Hotstar) অ্যাপে।