ICC World Cup Tickets on Sale: বিশ্বকাপ ফাইনাল-সেমিফাইনালের টিকিটের বিক্রি শুরু আজ থেকে; জানুন পদ্ধতি
World Cup Tickets (Representational Image) (Photo Credit: Twitter)

গত ৫ অক্টোবর আহমেদাবাদে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয়েছিল ২০২৩ সালের আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপ। ৫০ ওভারের এই টুর্নামেন্টে ১০টি দল অংশ নিয়েছে, রাউন্ড রবিন গ্রুপ পর্বের ফরম্যাটে খেলা প্রায় শেষের দিকে এখন আগামী সপ্তাহে শুরু হবে পয়েন্ট টেবিলের শীর্ষ চারটি দল সেমি-ফাইনালের পালা। মুম্বইয়ের ওয়াংখেড়ে এবং কলকাতার ইডেনে ১৫ ও ১৬ নভেম্বর অনুষ্ঠিত হবে দুই সেমিফাইনাল। এই মুহূর্তে পয়েন্ট টেবিলের অবস্থান অনুযায়ী বিশ্বকাপ সেমিফাইনালে জায়গা করে নিয়েছে যথাক্রমে ভারত, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া। এখন বাকী চতুর্থ স্থানের লড়াই। যেখানে দাবিদার হিসেবে রয়েছে নিউজিল্যান্ড, পাকিস্তান এবং আফগানিস্তান। ICC CWC 2023 Points Table: বিশ্বকাপ থেকে ছিটকে গেল নেদারল্যান্ড, দেখুন শেষ পর্বের পয়েন্ট তালিকা

আজ যদি শ্রীলঙ্কার বিপক্ষে নিউজিল্যান্ড হেরে যায় অথবা বৃষ্টির কারণে খেলা বাতিল হলে নিউজিল্যান্ডের সম্ভাবনা প্রায় শেষ হয়ে যাবে এবং আজ জিতলে সরাসরি সেমিফাইনালে যাবে কিউইরা। এরপর আগামীকাল আফগানিস্তান যদি দক্ষিণ আফ্রিকাকে হারাতে পারে এবং নিউজিল্যান্ড এবং পাকিস্তান তাঁদের ম্যাচ হেরে যায় তাহলে তারা যাবে সেমিফাইনালে। যদি নিউজিল্যান্ড এবং আফগানিস্তান নিজেদের ম্যাচ হেরে যায় এবং পাকিস্তান ইংল্যান্ডকে হারিয়ে দেয় তাহলে পাকিস্তান সেমিফাইনালে যাবে।

আইসিসি বিশ্বকাপের নিয়ম অনুযায়ী সেমিফাইনাল আয়োজিত হবে (প্রথম দল বনাম চতুর্থ দল) এবং (দ্বিতীয় দল বনাম তৃতীয় দল)। সেই অনুযায়ী দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া দ্বিতীয় সেমিফাইনাল খেলবে ইডেনে এবং ভারত পাকিস্তান/নিউজিল্যান্ড/ আফগানিস্তানের বিপক্ষে খেলবে ওয়াংখেড়েতে। কিন্তু যদি পাকিস্তান কোনোভাবে সেমিফাইনালে আসে তাহলে ভারত ইডেনে পাকিস্তানের বিপক্ষে খেলবে এবং দক্ষিণ আফ্রিকা বনাম অস্ট্রেলিয়া আয়োজিত হবে মুম্বইয়ে। সেই সেমিফাইনালের টিকিট বিক্রি শুরু হবে আজ থেকে। এছাড়া ফাইনালের টিকিটও আজ থেকেই পাওয়া যাবে যা আয়োজিত হবে আহমেদাবাদে।

কখন, কোথায় পাওয়া যাবে বিশ্বকাপের টিকিট

-তিনটি নকআউট ম্যাচের টিকিট - প্রথম সেমিফাইনাল (১৫ নভেম্বর), দ্বিতীয় সেমিফাইনাল (১৬ নভেম্বর) এবং ১৯ নভেম্বরের গুরুত্বপূর্ণ ফাইনাল ৯ নভেম্বর রাত ৮টায় পাওয়া যাবে টিকিটের ওয়েবসাইটে https://tickets.cricketworldcup.com এবং BookMyShow-তে

কীভাবে কিনবেন বিশ্বকাপের টিকিট

- BookMyShow অ্যাপ অথবা ওয়েবসাইটে যান এবং আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপ ২০২৩-এর টিকিট অনলাইনে বুক করার সরাসরি লিঙ্কে ক্লিক করুন।

-এখন ম্যাচ ও ভেন্যু বেছে নিন।

-টিকিটের দাম আপনার কম্পিউটার/ ফোনের স্ক্রিনে চলে আসবে।

-টিকিট সিলেক্ট করুন।

-প্রয়োজনীয় তথ্য দিন।

-পেমেন্ট করুন।

-বুকিং সম্পর্কে কনফার্মেশন মেসেজ পাওয়ার পর আপনার টিকিট বুকিং সম্পূর্ণ হয়ে যাবে।

-খুব শিগগির আপনার ঠিকানায় পৌঁছে যাবে আইসিসি বিশ্বকাপের টিকিট।