SL Squad, SL vs ZIM: জিম্বাবয়ের বিপক্ষে টি-২০ সিরিজে ফিরছেন ম্যাথুজ, অধিনায়কের ভূমিকায় হাসরাঙ্গা
SL vs ZIM (Photo Credit: ICC/ X)

জিম্বাবয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য শ্রীলঙ্কা দলে সুযোগ পেয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথুজ (Angelo Mathews)। প্রায় তিন বছর পর প্রথমবারের মতো টি-টোয়েন্টি খেলতে ফিরছেন ম্যাথুজ। টি-২০ দলে জায়গা করেছেন কুশল পেরেরা (Kusal Perera) ও ধনঞ্জয়া ডি সিলভা (Dhananjaya de Silva), স্পিনার আকিলা ধনঞ্জয়া (Akila Dananjaya), রাউন্ড আর্ম সিম বোলার নুয়ান তুষারা (Nuwan Thushara) ও ব্যাটিং অলরাউন্ডার কামিন্দু মেন্ডিস (Kamindu Mendis)। অধিনায়ক হিসেবে ওয়ানিন্দু হাসারাঙ্গার (Wanindu Hasaranga) এটাই প্রথম সিরিজ। তবে প্রাক্তন অধিনায়ক দাসুন শানাকার (Dasun Shanaka) জন্য দলে এখনো জায়গা আছে। তবে জিম্বাবয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে প্লেয়ার অব দ্য ম্যাচ হওয়া দুই ব্যাটসম্যান নুয়ানিদু ফার্নান্দো (Nuwanidu Fernando) ও জ্যানিথ লিয়ানগেকে (Janith Liyanage) বাদ দেওয়া হয়েছে। দলে নেই অলরাউন্ডার দুনিথ ওয়েলালাগে (Dunith Wellalage), পেসার প্রমোদ মাদুশান (Pramod Madushan) ও লেগস্পিনার জেফরি ভ্যান্ডারসে (Jeffrey Vandersay)। গত সপ্তাহে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর ফিটনেসের শর্তে পাথুম নিসানকার (Pathum Nissanka) নাম ঘোষণা করা হয়েছে। Mohammed Rizwan: আফ্রিদির ডেপুটি রিজওয়ান, টি২০-তে নতুন শুরু পাকিস্তানের

এই তিনটি টি-টোয়েন্টি ম্যাচই চলতি বছরের মাঝামাঝি সময়ে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শ্রীলঙ্কার প্রস্তুতির জন্য বেশ গুরুত্বপূর্ণ। ২০২৩ সালে মাত্র সাতটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে শ্রীলঙ্কা। আগামী ১৪, ১৬ ও ১৮ জানুয়ারি কেট্টারামায় তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হবে।

শ্রীলঙ্কা দল: ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), চরিথ আসালঙ্কা, কুশল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, কুশল পেরেরা, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দাসুন শানাকা, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, পাথুম নিসানকা, মহেশ থিকশানা, দুষ্মন্ত চামীরা, দিলশান মাদুশঙ্কা, মাথিশা পথিরানা, নুয়ান তুষারা, আকিলা ধনঞ্জয়।